Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

‘ইসলামই মানবতার মুক্তির গ্যারান্টি’

শাহাদাতে কারবালা মাহফিল প্রস্তুতি সভা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সুফী মুহাম্মদ মিজানুর রহমান বলেছেন, পহেলা মহররম থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ১০ দিনব্যাপী শাহাদাতে কারবালা মাহফিল এবার সর্ববৃহৎ রূপ লাভ করবে। এ মাহফিলে মিশরসহ বিশ্বখ্যাত ইসলামি স্কলাররা উপস্থিত থেকে ইসলামের মূলধারা সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করবেন। শনিবার নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে শাহাদাতে কারবালা মাহফিল প্রস্তুতি কমিটির সভায় তিনি একথা বলেন।
সুফি মিজান বলেন, ইসলাম শুধুমাত্র নিছক কোনো ধর্ম নয়। বরং এটি একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থার নাম। ইসলামের কালজয়ী আদর্শই একমাত্র মানবতার মুক্তির গ্যারান্টি নিশ্চিত করতে পারে। যুগে যুগে যা প্রমাণিত সত্য হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। সভায় বক্তব্য রাখেন আল্লামা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, পেয়ার মোহাম্মদ, মোহাম্মদ খোরশেদুর রহমান, মুহাম্মদ সিরাজুল মোস্তফা, ড. মাওলানা মুহাম্মদ জাফর উল্লাহ, এস এম আবদুল লতিফ, মোহাম্মদ আনোয়ারুল হক, মোহাম্মদ আবদুল হাই মাসুম, দিলশাদ আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ