Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাবনার চলনবিলে নৌকাডুবিতে নিখোঁজ ৫জন মৃত

স্টাফ রিপোর্টার ,পাবনা ও চাটমোহর, ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ৫:০৫ পিএম

পাবনার চাটমোহরের চলনবিলে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৫ জনেরই লাশ উদ্ধার করেছে দমকল বাহিনীর ডুবুরী দল। রবিবার সকালে হান্ডিয়াল এলাকার সমাজ ঘাট থেকে ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি (৫২), ঈশ্বরদী আমবাগান এলাকার সাইদুর রহমান বিশ্বাসের পুত্র ব্যবসায়ী রফিকুল ইসলাম স্বপন বিশ্বাসের (৪৫) লাশ উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কে এম সাইফুল ইসলাম।
এর আগে শনিবার দুপুর দেড়টা,সকাল ১১টা এবং শুক্রবার দিবাগত রাত (১ সেপ্টেম্বর) রাত ১টা ১০ মিনিটে তিনটি মরদেহ উদ্ধার করেছিল ডুবুরী দল। এতে নৌকডুবির ঘটনায় নিখোঁজ দুই পুরুষ, দুইজন নারী ও এক শিশুর লাশ উদ্ধার হয়।
স্থানীয় সূত্র জানায়, শুক্রবার রাত সোয়া ১১টার দিকে রাজশাহীর একটি ডুবুরী দল ঘটনাস্থলে পৌঁছে এবং রাত ১১টা ৫০ মিনিটে পানিতে নেমে নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা শুরু করেন।
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার দূর্ঘটনায় নিখোঁজ সকলের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন ।
শনিবার ঈশ্বরদীর কলাম লেখক মোশাররফ হোসেন মুসার স্ত্রী শাহানাজ পারভীন পারুল (৪৫),ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি’র স্ত্রী মমতাজ পারভীন শিউলী(৪৫) এবং একই ঘটনায় নিহত ঈশ্বরদী আমবাগান এলাকার ব্যবসায়ী স্বপন বিশ্বাসের শিশু কন্যা সাদিয়া খাতুন (১০) এর মরদেহ উদ্ধার করেন দমকল বাহিনীর কর্মীরা। চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, সকলের সম্মিলত প্রচেস্টায় বিশেষ করে হান্ডিয়া স্কুলের ৭ম শ্রেণীর ছাত্র সুমন আর একটি নৌকা নিয়ে ডুবন্ত নৌকা থেকে সাঁতরিয়ে পাড়ে উঠার চেষ্টাকার দের উদ্ধার করে তার নৌকায় তুলে আনে।এই ছাত্রকে পাবনা জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন তার এই মানবিক এবং সাহসী কাজের জন্য ৫ হাজার টাকা লেখা-পড়ার খরচের জন্য পুরস্কার হিসেবে প্রদান করেন।
গত শুক্রবার পাবনার ঈশ্বরদী উপজেলার ২৪ জনের একটি দল চলনবিলে নৌকাভ্রমণে যায়। সিরাজগঞ্জ এর তাড়াশ থেকে ফেরার পথে চলনবিলের চাটমোহর উপজেলার হান্ডিয়াল পাইকপাড়া ঘাট এলাকায় রাত আনুমানিক ৮টার দিকে নৌকার তলদেশ কিছু একটার সাথে ধাক্কা লেগে ফুটো হয়ে পানি নৌকায় উঠে পড়লে নৌকাটি ডুবে যায়। মাঝি প্রথামে এটি বুঝতে পারেনি, নৌকার উপর পাটাতন থাকায় টের পাওয়া যায়নি। আমদের ঈশ্বরদী প্রতিনিধি এস.এম রাজা জানিয়েছেন, নিহতদের বাড়িতে শোক কান্নার রোলে বাতাস ভারি হয়ে উঠেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবি

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ