Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভালো নির্বাচনের গ্যারান্টি খালেদা জিয়া

বিএনপি কার্যালয়ে দোয়া মাহফিলে শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১:১০ এএম

বাংলাদেশে ভাল নির্বাচনের গ্যারান্টি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলে মন্তব্য করেছেন দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, যাকে না ছাড়লে বাংলাদেশে ভাল নির্বাচন কেন ভাল কোন কিছুই হবে না তিনি হচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আজকে সবাই বলছে ভাল নির্বাচন চাই। ভাল নির্বাচনের গ্যারান্টি তো বেগম খালেদা জিয়া। তাকে ৭ টি মাস নির্জন পরিত্যক্ত কারাগারে সম্প‚র্ণ মিথ্যা মামলায় কারান্তরীণ করে রাখা হয়েছে। তিনি অসুস্থ্য তাকে চিকিৎসা দেয়া হচ্ছে না। এ রকম ভয়ঙ্কর মর্মান্তিক অবস্থা এর আগে আর কখনও আমরা দেখি নাই। গতকাল (শুক্রবার) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষকদলের সদস্য ড.আমিনুল ইসলাম মঞ্জুর মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে জালিম ক্ষমতালোভী আখ্যায়তি করে তাদের বিরুদ্ধে ১ সেপ্টেম্বর থেকে লড়াই শুরুর ঘোষণা দিয়ে শামসুজ্জামান দুদু বলেন, সব কিছুর দাবি করে বসে থাকলে চলবে না। আমাদের রাজপথে নামতেই হবে। এর চেয়ে বড় সত্য আর কিছু নেই। কালকে (আজ) থেকেই রাস্তায় নামতে হবে এমন তো না। আমরা তো রাজপথে নেমেই আছি। আমাদের নেত্রী কারাগারে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাসিত এই রকম একটি কঠিন ম‚হুর্তে আমাদেরকে সিদ্ধান্ত নিতে হবে এবং সেই সিদ্ধান্ত কার্যকর করতে হবে। এই জালিম সরকারের বিরুদ্ধে অবৈধ সরকারের বিরুদ্ধে অনির্বাচিত সরকারের বিরুদ্ধে ক্ষমতা লোভী সরকারের বিরুদ্ধে। ঐক্যবদ্ধভাবে শুধু ২০ দল নয় সকলে মিলে রাস্তায় নেমেই ফয়সলা করতে হবে। লড়াইটা কাল থেকে শুরু বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত চলতে থাকবে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া ছাড়া বাংলাদেশে কোন ভাল কাজ আগেও হয়নি, আগামী দিনেও হবে বলে আমার বিশ্বাস হয় না। কালকে (আজ) আমাদের প্রতিষ্ঠা বার্ষিকীতে শহীদ জিয়ার প্রতি আমরা শ্রদ্ধা জানাই। তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।
বিএনপির এই নেতা বলেন, আমাদের ম‚ল লক্ষ্য হচ্ছে নির্বাচন। নির্বাচনের মাধ্যমেই আমরা পরিবর্তন প্রত্যাশা করি। নির্বাচনে আপনারা (সরকার) ইভিএম ব্যবহার করবেন আর নিজের পছন্দের লোকদেরকে যেখানে খুশি বসাবেন আর বলবেন শেখ হাসিনা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন সেটা জাতি আ মেনে নিবে না।
কৃষকদলের সহ-সভাপতি এম এ তাহেরের সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক জিয়াউল হায়দার পলাশের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন মোহাম্মাদ জসিম, সহ-সভাপতি নাজিম উদ্দীন মাষ্টার, বিএনপিরসহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, কৃষকদলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ