Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাস থেকে ফেলে হত্যা বিচার দাবিতে মানববন্ধন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নগরীতে বাস থেকে যাত্রীকে ফেলে দিয়ে হত্যার অভিযোগে চালক ও সহকারীকে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে নিহতের বন্ধু ও এলাকাবাসী। গতকাল বুধবার নগরীর জামাল খান সড়কের চট্টগ্রাম প্রেসক্লাব ও সিটি গেইট এলাকায় পৃথক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। নিহত রেজাউল করিম রনির বন্ধুদের আয়োজনে একটি মানববন্ধন করা হয় প্রেস ক্লাবের সামনে। আর সিটি গেইট এলাকায় মানববন্ধন করেন রনির এলাকাবাসী।
প্রেস ক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধনে রনির বন্ধু রেজাউল আলম চৌধুরী রুবেল বলেন, রনিকে বাসে মারধর করে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে। এটা কোন দুর্ঘটনা নয়। অবিলম্বে চালক ও সহকারীকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানান তিনি। রুবেল আরও বলেন, ঢাকায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে যে আইন করা হয়েছে আমরা সেটির যথাযথ প্রয়োগ চাই। মানববন্ধনে হেফাজতুর রহমান ইকবাল, সাজ্জাদ হোসেন ও মুজিবুর রহমান মনি বক্তব্য রাখেন।
ভাড়া নিয়ে বিতÐার জেরে কালীর হাট এলাকায় গত সোমবার দুপুরে রেজাউল করিম রনিকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে চাকায় পিস্ট করার অভিযোগ উঠে চালক ও সহকারীর বিরুদ্ধে। এ ঘটনার পরপর স্থানীয়রা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ বাসটি আটক করলেও চালক ও সহকারী পালিয়ে যায়। মঙ্গলবার রাতে আকবর শাহ থানায় নিহত রনির মামা আব্দুর রহমান বাদি হয়ে বাস চালক দিদারুল আলম ও সহকারী মো. মানিককে আসামি করে একটি হত্যা মামলা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ