Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই মাসের বেতন পাননি প্রত্নতত্ত্বের কর্মচারীরা

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

 কুমিলার ঐতিহাসিক লালমাই-ময়নামতিসহ চট্টগ্রাম বিভাগের অধীন বেশ কিছু এলাকায় প্রতœতত্ত¡ বিভাগের বিভিন্ন নিদর্শনগুলোর পরিচর্যা ও নিরাপত্তার দায়িত্বে থাকা শ্রমিকরা গত দুই মাসের বেতন পাননি। অভিযোগ রয়েছে, সংশ্নিষ্ট বিভাগের কুমিলা আঞ্চলিক পরিচালকের দায়িত্ব অবহেলার কারণে বেতন না পেয়ে এসব শ্রমিক ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন।
বিভিন্ন দায়িত্বশীল সূত্রে জানা যায়, লালমাই-ময়নামতি পাহাড়ের ঐতিহাসিক শালবন বৌদ্ধবিহার, ইটাখোলা মুড়া, রূপবান মুড়া, লতিকোট মুড়া, চারপত্র মুড়া, আনন্দ বিহার, ভোজ বিহার, কোটিলা মুড়া, বকশী হামিদ মসজিদসহ অন্যান্য প্রতœতাত্তি¡ক নির্দশন পরিচর্যা, নিরাপত্তা ও সংস্কার কাজের জন্য ৬৮ জন কর্মচারী দীর্ঘদিন ধরে দৈনিক ভিত্তিক কাজ করে আসছেন। এখানে কর্মরত শ্রমিকদের ভাগ্যে কখনও বোনাসও জোটেনি।
নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল সূত্র জানায়, ট্রেজারি চালানের মাধ্যমে এসব শ্রমিকের বেতন পরিশোধ করা হতো বিগত সময়ে। স¤প্রতি কুমিল্লা জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা পদে নতুন একজন দায়িত্ব নেওয়ার পর ট্রেজারি চালানে প্রতœতাত্তি¡ক অধিদপ্তরের মাস্টার রোল শ্রমিকদের কোড নম্বর সংযুক্ত না হওয়ায় চট্টগ্রাম বিভাগের কুমিল্লা আঞ্চলিক পরিচালককে শ্রমিকদের কোড নম্বর ব্যতিরেকে বেতন পরিশোধে অস্বীকার করেন। বিষয়টি জানতে চট্টগ্রাম আঞ্চলিক প্রতœতত্ত¡ অধিদপ্তরের কুমিল্লার পরিচালক লাভলী ইয়াসমিনের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মচারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ