Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যাপিটাল ফাস্টফুডের ২ কর্মচারী রিমান্ডে

নিউমার্কেটে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০০ এএম

নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার সূত্রপাতকারী ক্যাপিটাল ফাস্টফুডের দুই কর্মচারীর তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। গতকাল বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন বাবু হোসেন এবং কাওসার খান।
এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় এ দুই আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন । তবে আসামিদের পক্ষে কোনো কোনো আইনজীবী ছিলেন না। গত মঙ্গলবার রাজধানীর হাজারীবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গোয়েন্দা রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ফজলে এলাহী জানান, গত ১৮ এপ্রিল রাতে নিউ মার্কেটের ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পির সঙ্গে ক্যাপিটাল ফাস্টফুডের কাওসার ও বাবুর ফুটপাতে ইফতার সামগ্রীর টেবিল পাতা নিয়ে দ্বন্দ্ব শুরু হলে বাপ্পী ঢাকা কলেজের কয়েকজন ছাত্রকে ডেকে এনে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মচারীদের মারধর করে। পরে এটি ঢাকা কলেজ ও নিউমার্কেট দোকানদারদের মধ্যে সংঘর্ষে রূপ নেয়। প্রায় আড়াই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পর দিন সকাল থেকে দফায় দফায় আবারও সংঘর্ষ চলে। এতে নাহিদ ও মোরসালিন নিহত হন। এ ঘটনায় মামলা হলে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
উল্লেখ্য, গত ১৮ এপ্রির দিনগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। এ সংঘর্ষে এখন পর্যন্ত দুজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের একজন ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী।
ডেলিভারিম্যান নাহিদের নিহতের ঘটনায় বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন। মুরসালিনের ভাই বাদী হয়ে আরও একটি হত্যা মামলা করেছেন।
এই ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। একটি মামলা বিস্ফোরক দ্রব্য আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাপিটাল ফাস্টফুডের ২ কর্মচারী রিমান্ডে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ