Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রিক্সাওয়ালা নয় ‘সেবক বন্ধু’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ৯:২১ পিএম

রিক্সাওয়ালা নয়, তারা হলেন ‘সেবক বন্ধু’। রিক্সা চালকদের মর্যাদা দিতে প্রচারণায় মাঠে নেমেছে বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন বাস্তবায়ন প্রচার পরিষদ নামে একটি সংগঠন। বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের প্রতিষ্ঠাতা জাবেদ নজরুল ইসলাম বলেন, পরিবেশ বান্ধব রিক্সা। পরিশ্রম করেই রিক্সা চালকরা সংসার চালায়। সারাদেশে দুই কোটির মতো মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে রিক্সার উপর নির্ভরশীল। শ্রমজীবী এসব মানুষের পেশার প্রতি সম্মান দেখিয়ে ‘রিক্সাওয়ালা’ ডাকার পরিবর্তে সেবক বন্ধু ডেকে প্রাপ্য সম্মান দিতে চাই। এ লক্ষ্যে চট্টগ্রাম থেকে ব্যাপক প্রচার শুরু করা হবে।
আগামী ২৬ সেপ্টেম্বর নগরীর পলোগ্রাউন্ডে এ উপলক্ষে এক সমাবেশের আয়োজন করা হয়েছে। সেখানে উন্মুক্ত লটারীর মাধ্যমে ২০টি নতুন রিক্সা উপহার দেয়া হবে। বিনামূল্যে মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্য সেবা দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। রিক্সা চালকদের জীবনমান উন্নয়নে সরকারকে আরও বেশি উদ্যোগী হওয়ার আহŸান জানান তিনি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবদুর রহিম, মোঃ আবছার উদ্দিন, এসএম জাফর, খায়রুল মুছা, সাইদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ