Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্যের যাত্রা

নেতৃত্বে বি চৌধুরী, ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দেশে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষে জাতীয় ঐক্য গড়লেন গণফোরাম ও যুক্তফ্রন্টের নেতারা। একই সাথে এই জাতীয় ঐক্যে দেশের সকল অসাম্প্রদায়িক রাজনৈতিক দলকে অংশগ্রহণের জন্যও তারা আহবান জানিয়েছেন। অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ও ড.কামাল হোসেনের নেতৃত্বে গতকাল রাতে জাতীয় গণফোরামের সভাপতির বেইলী রোডের বাসায় এই জাতীয় ঐক্য গঠিত হয়েছে।
বৈঠক শেষে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না অপেক্ষামাণ সাংবাদিকদের বলেন, আগামী নির্বাচনে যুক্তফ্রন্ট গণফোরাম ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।
বৈঠকে শেষে ডা. জাফরুল্লাহ চৌধুরী ইনকিলাবকে বলেন, সুষ্ঠু নির্বাচন এবং দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষে যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতৃত্বে জাতীয় ঐক্য গঠিত হয়েছে। তারা দেশের অন্যান্য অসাম্প্রদায়িক রাজনৈতিক দলকেও এ ঐক্যে অংশগ্রহণের জন্যও আহবান জানাবেন। সুষ্ঠু নির্বাচনের দাবি নিয়ে তারা ঐক্যবদ্ধভাবে মাঠে নামবেন এবং অন্যদেরকেও শরিক হওয়ার আহবান জানাবেন। এ ঐক্যে বিএনপি আছে কি না জানতে চাইলে তিনি বলেন, বিএনপির সাথে প্রাথমিকভাবে আলোচনা হয়েছে। আরো আলোচনা হবে। আমি এিনপির প্রতিনিধি নই। আমি একজন সচেতন নাগরিক হিসেবে এই ঐক্যে আছি। আমি চাই দেশে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন হোক, সুশাসন প্রতিষ্ঠা হোক।
গতকাল রাত আটটার দিকে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে বসেন যুক্তফ্রন্টের নেতারা।
বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্য গড়ার প্রক্রিয়া নিয়ে এই বৈঠকে আলোচনা করেন ফ্রন্টের নেতারা। বিস্তারিত আলোচনা শেষে আগামী নির্বাচনে যুক্তফ্রন্ট-গণফোরাম ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে সিদ্ধান্ত হয়।
রাজধানীর বেইলী রোডে ড. কামাল হোসেনের বাসায় এ বৈঠকে বিকল্পধারার সভাপতি সাবেক প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, যুগ্ম-মহাসচিব মাহি বি. চৌধুরী ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Sumon ২৯ আগস্ট, ২০১৮, ৫:২১ এএম says : 2
    বাংলাদেশের স্বাধীনতা এ সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী জামাতকে বাদ দিয়ে কোন ঐক্য নয় । যে যত কথাই বলুক এটাই বাস্তবতা , তাদের দুরদৃস্টির ধারে কাছেও ( তারেক জিয়া ও খালেদা জিয়া বাদে ) কোন রাজনীতিবীদ দেশে নাই
    Total Reply(1) Reply
    • Islam ২৯ আগস্ট, ২০১৮, ৮:১০ পিএম says : 4
      বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের অতন্ত্র প্রহরী জামাত? পাগলের প্রলাপ। স্বাধীনতা বিরোধী জামাতকে বয়কট করার এখনই উপযুক্ত সময় । রাজাকারমুক্ত গনতান্ত্রিক বাংলাদেশ চাই।
  • Gazi Monerul Islam ২৯ আগস্ট, ২০১৮, ৫:২১ এএম says : 2
    জামাত কে বাদ দিয়ে জাতীয় ঐক্য সফল হবে তো?
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৯ আগস্ট, ২০১৮, ৭:২৩ এএম says : 0
    খুবই সুন্দর প্রচেষ্টা এটা মানতে হবে কিন্তু প্রশ্ন আসে এরা কারা?? জনগণ বার বার এদেরকে বিভিন্ন অবস্থান থেকে দেখেছে এবং এদের সম্পর্কে বিস্তারিত অবগত রয়েছে। .................
    Total Reply(0) Reply
  • ROMANTIC BOY ২৯ আগস্ট, ২০১৮, ৩:৫৯ পিএম says : 0
    WE WANT FREE,FAIR AND CREDITABLE ELECTION FOR DEMOCRACY.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ