Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদ্মার ভাঙনে বিলীন প্রধান সড়ক

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের এমপিডাঙ্গী গ্রামে পদ্মা নদীর তীব্র ভাঙনে প্রায় ৩০০ মিটার পাকা রাস্তা বিলীন হয়ে গেছে। একই সাথে ওই গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ভাঙনকবলিত পদ্মা নদীর মুখে রয়েছে। এতে জেলা শহরের সাথে সরাসরি যাতায়াত বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক রোকসানা পারভীন, ফরিদপুর পাউবোর বিভাগীয় প্রকৌশলী জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার, উপজেলা চেয়ারম্যান এ জি এম বাদল আমিন ক্ষতিগ্রস্ত প্রধান সড়কটি পরিদর্শন করেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক উপজেলার এমপিডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি রক্ষার জন্য ফরিদপুর পাউবোকে দ্রুত ভাঙন প্রতিরোধক কাজ করার নির্দেশ দেন।
জানা যায়, ওই প্রধান সড়কটি রক্ষার জন্য ফরিদপুর পাউবো গত ২০/২২দিন আগে ভাঙন প্রতিরোধক জিও বালুর ব্যাগ ডাম্পিং করে রেখেছিল। কিন্তু গত কয়েকদিনের পদ্মা নদীর তীব্র ভাঙনে ওই গ্রামের পদ্মার তীরবর্তী এলাকার প্রায় ১০ একর নাল জমি বিলীন হওয়ার পর প্রায় ৩০০ মিটার পাকা রাস্তা পদ্মার গর্ভে চলে যায়। একই সাথে পার্শ্ববর্তী বালিয়াডাঙ্গী গ্রামের বেড়িবাঁধ সড়ক এলাকায় আরো প্রয় ২০ একর জমিসহ একটি পাকা মসজিদ পদ্মা নদীগর্ভে বিলীন হয়েছে বলে জানা যায়। এ ব্যাপারে ফরিদপুর পাউবোর বিভাগীয় প্রকৌশলী জহিরুল ইসলাম বলেন, ‘ক্ষতিগ্রস্ত রাস্তা ও স্কুলটি রক্ষার জন্য ভাঙন প্রতিরোধক কাজ করেছিলাম। ভাঙনে ওই বাঁধসহ মেইন সড়ক বিলীন হয়ে গেছে। এখন স্কুলটি রক্ষার জন্য আমরা জোর চেষ্টা চালাচ্ছি’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ