Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

৯০টি কঙ্কাল
ইনকিলাব ডেস্ক : শ্রীলঙ্কার উত্তর-পশ্চিমের শহর মান্নারে নতুন একটি গণকবর খুঁজে পাওয়া গেছে, সেখান থেকে ৯০টির বেশি মানুষের কঙ্কাল উদ্ধার করা হয়েছে। শহরের প্রধান বাসস্ট্যান্ডের কাছে যে স্থানে ওই গণকবরটি খুঁজে পাওয়া যায় সেখানে আগে একটি পাইকারি পণ্য রাখার গুদাম ছিল। বিশেষজ্ঞরা কঙ্কালগুলো পরীক্ষা করে সেগুলোর পরিচয় শনাক্তের চেষ্টা করছেন। বিবিসি।

উবারে বিনিয়োগ
ইনকিলাব ডেস্ক : স্ব-নিয়ন্ত্রিত গাড়ির উন্নয়নে অংশীদার হতে পরিবহণ বিষয়ক মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান উবারে ৫০ কোটি ডলার বিনিয়োগ করতে যাচ্ছে জাপানি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টয়োটা। প্রতিষ্ঠানটি বলেছে, তারা স্বয়ংক্রিয় যানবাহনের ব্যাপক উৎপাদনের সঙ্গে সম্পৃক্ত হতে যাচ্ছে। এসব গাড়ি উবারের রাইড শেয়ারিং নেটওয়ার্কে কাজে লাগানো হবে। বিবিসি।

অভিবাসী উদ্ধার
ইনকিলাব ডেস্ক : তুরস্কের সমুদ্র থেকে ১৮৩ জন অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির নৌবাহিনী। গত এক সপ্তাহে ভিন্ন দুটি ঘটনায় তাদের উদ্ধার করা হয়। সোমবার তুর্কি নৌবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়, গত শনিবার সিসমি শহরের আইজিয়ান উপকূল থেকে ২১ সিরীয়, ১০ ফিলিস্তিনি ও ১৩ ইরাকী নাগরিককে উদ্ধার করে তারা। রোববার সিরিয়া, মিসর, ইয়েমেনসহ বিভিন্ন দেশ থেকে আসা আরো ১৩৯ জনকে উদ্ধার করা হয়। রয়টার্স।

আলোচনা স্থগিত
ইনকিলাব ডেস্ক : রাশিয়া জানিয়েছে, আফগাানিস্তান নিয়ে আন্তর্জাতিক শান্তি আলোচনা স্থগিত করা হয়েছে। আফগান প্রেসিডেন্ট আশরাফ গণির সঙ্গে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের ফোনালাপের পর রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা বলল। আগামী সপ্তাহে আফগানিস্তান ইস্যুতে এ আলোচনা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পার্সটুডে।

ড্রোন হামলা
ইনকিলাব ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহী গ্রুপ হুতি। দুবাই বিমানবন্দর হচ্ছে আরব আমিরাতের অত্যন্ত গুরুত্বপূর্ণ কৌশলগত অর্থনৈতিক স্থাপনা। প্রেস টিভি।

নির্দোষ দাবি
ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ায় মৃত্যুদÐের মুখোমুখি চিলির দুই পর্যটককে নির্দোষ দাবি করেছে তাদের আইনজীবী। গত বছর মালয়েশিয়ার একটি হোটেলে দেশটির এক নাগরিককে হত্যার অভিযোগে চিলির দুই পর্যটকের বিচার চলছে। বিচারে তাদের মৃত্যুদÐ হতে যাচ্ছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ