Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় তেল ডিপোতে অগ্নিকান্ডে নিহত ২, দগ্ধ ৯

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

খুলনায় মেঘনা তেল ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডে দুইজন নিহত হয়েছে। দগ্ধ হয়েছে আরও নয়জন। গতকাল সোমবার বেলা পৌনে ১১টার দিকে মহানগরীর খালিশপুরের নতুন রাস্তা বিএল কলেজ সংলগ্ন ডিপোতে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টার পর সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। রাজু (২৫) ও কামাল (৫০) নামে নিহত দু’জনের মরদেহ খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়। এখানে তাদের লাশের ময়না তদন্ত শেষেপরিবারের কাছে হস্তান্তর করা হয়। খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
মেঘনা অয়েল কোম্পানি ও স্থানীয় সূত্রে জানা গেছে, ট্যাংকলরিতে তেল দেওয়ার সময় অপারেটিং নজেল হাত থেকে নিচে পড়ে যায়। এ সময় আগুনের সূত্রপাত হয়। পরে পুরো অপারেটিং শেডে আগুন ছড়িয়ে পড়ে। এসময় কর্মরত শ্রমিক কর্মচারী ও পাশ্ববর্তী রাস্তার পথচারীরা ভয়ে ভীত হয়ে দিক বিদিক ছুটো ছুটি করে। প্রাথমিকভাবে স্থানীয় কয়েকজন সাহসী শ্রমিক আগুন নিভানোর চেষ্টা করে। পরবর্তীতে দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের একাধিক টিম পর্যায়ক্রমে ঘটনাস্থলে এসে আগুন নিভানোর চেষ্টা চালায়। প্রায় পৌনে এক ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের সদস্যরা। এ ঘটনায় ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে কাশিপুর পদ্মা রোডের বাসিন্দা ট্যাংকলরিকর্মী মো. রাজু (২৫) ও মেঘনা অয়েলের মিটারম্যান মো. কামাল (৫০) নিহত হয়।
দগ্ধ নয় শ্রমিকের মধ্যে সাত জনের নাম জানা গেছে। তারা হলেন- মোজাম্মেল হক (৩৫), আ. ওহাব (৪৫), আনোয়ার হোসেন (৪০), অনু (২৫), ইসমাইল (৫৫), রুবেল মীর (২৬), মো: সুজন (২৬)। তাদের খুমেক হাসপাতালে ভর্তি করা হয়। অগ্নিদগ্ধ ইসমাইল, রুবেল মীর ও মো: সুজন কে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ