Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে প্রতিযোগিতা ও বেপোয়ারা গতি : সবুজ মিয়ার ঈদ বিষাদময়

বিভিন্ন স্থানে নিহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

তিন বছর আগে ধার দেনা করে কাতার যান সবুজ মিয়া। ঈদ উপলক্ষ্যে পারিবারিকভাবে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছুটি নিয়ে গত রোববার রাতে দেশে আসেন। তিনবছর পর একত্রে ঈদের আনন্দ করার সুযোগে আত্মহারা পরিবারের ১২ সদস্য তাকে আনতেই মাইক্রোবাসযোগে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উদ্দেশে রওনা দেয়। মাইক্রোবাসটি ফেনীর মুহুরীগঞ্জ সুলতানা ফিলিং স্টেশনের সামনে পৌঁছলে গরু বোঝাই একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চালক ও ৫ সদস্য নিহত হন। এ ঘটনায় মাইক্রোবাসের আরো ৭ যাত্রী আহত হয়। গতকাল সোমবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
আমাদের ফেনী জেলা ও চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, নিহতরা হলেন- মাইক্রোবাস চালক ল²ীপুরের রায়পুর উপজেলার চরমোহনা গ্রামের সিরাজ মোল্লার ছেলে শরিফ রহমান (৪২), চন্দরগঞ্জ উপজেলার মান্দারী গ্রামের জাহান আরা বেগম (৫০), রুমি (৩৫), পপি (১৩), শুভ (৮) ও রুমন (২)। এরা সবাই মাইক্রোবাসের যাত্রী ছিলেন। এছাড়াও আধুনিক ফেনী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন একই উপজেলার কৃষ্ণপুর গ্রামের মৃত চৌধুরী মিয়ার ছেলে আব্বাস উদ্দিন (৩৭), মান্দারী গ্রামের নুরুজ্জামানের ছেলে রাজু (২২), লামছড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে রিয়াজ (২৪), আবুল কালামের ছেলে শাহ আলম (২২) ও আক্তার (৫০)।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুহুরীগঞ্জ নামক স্থানে কক্সবাজারের টেকনাফ থেকে একটি গরু বোঝাই (চট্ট মেে ট্রা-ট ১১-০৯৩১) ফেনীর ছাগলনাইয়ার দিকে যাচ্ছিল। এ সময় ল²ীপুর থেকে চট্টগ্রাম অভিমুখী অপর একটি মাইক্রোবাসের (ঢাকা মেে ট্রা চ-১৫৪৮৮৩) মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুই শিশু, তিনজন নারীসহ মোট ছয় জন নিহত হন। কুমিল্লার আঞ্চলিক হাইওয়ে পুলিশ সুপার মোহাম্মদ নজরুল ইসলাম দেনিক ইনকিলাবকে জানান, ট্রাকটি ইউটার্ণ নেয়ার সময় সময় এ দুর্ঘটনাটি ঘটে।
এদিকে, গতকাল গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী নতুনবাজার এলাকায় মহাসড়কে দুটি কাভার্ডভ্যানের প্রতিযোগিতায় দুই কিশোরী, গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার মহেশপুর এলাকায় বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ চার, গোপালগঞ্জ সদর উপজেলার গান্ধিয়াশুর এলাকায় একটি যাত্রীবাহী মিনি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মধুমতি নদীতে পড়ে এক ব্যক্তি, সিরাজগঞ্জের ওভারব্রীজ এলাকায় ট্রাক ও পিকআপভ্যানের মধ্যে মুখোমুখী সংঘর্ষে অজ্ঞাত খোকন শেখ (৩০) নামে এক ট্রাক আরোহী ও ঝিনাইদহ সদর উপজেলার পাঁচমাইল ঘোড়ামারা নামক স্থানে ট্রাক চাপায় ঢাকা কলেজের মাষ্টার্ষের ছাত্র সেতুসহ ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে প্রতিবেদন
গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী নতুনবাজার এলাকায় গতকাল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুটি কাভার্ডভ্যানের প্রতিযোগিতায় প্রাণ গেলো দুই কিশোরীর। এ ঘটনায় আহত হয়েছে তিনজন। পুলিশ ও স্থানীয়রা জানায়, কোনাবাড়ী নতুনবাজার এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলগামী দুটি কাভার্ডভ্যান প্রতিযোগিতা করে চলছিল। এসময় কাজের মেয়ে সানজিদাকে বাসে তুলে দিতে যাত্রীবাহী রিকশাভ্যানযোগে বাসস্ট্যান্ডে যাচ্ছিল সাদিয়া নাজনীন। নতুনবাজার এলাকায় পৌঁছালে প্রতিযোগিতা করে আসা একটি কাভার্ডভ্যান তাদের রিকশাভ্যানকে চাপা দেয়। এতে রিকশাভ্যানে থাকা সাদিয়া নাজনীন মীম ও সানজিদাসহ পাঁচজন মহাসড়কে ছিটকে পড়ে। সেইসঙ্গে কাভার্ডভ্যানটি সাদিয়া নাজনীন মীম ও সানজিদাকে চাপা দিলে ঘটনাস্থলেই তারা মারা যায়। এ ঘটনায় আহত হয় আরও তিনজন।
গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার মহেশপুর এলাকায় গতকাল বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ চারজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো একজন। পুলিশ জানায়, বিকেলে মহেশপুর এলাকায় জেরিন নামে দিনাজপুর থেকে সিরাজগঞ্জগামী একটি বাস সিএনজি চালিত একটি অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চালক ও এক নারী যাত্রীসহ তিনজন নিহত হন। এসময় আহত হন অন্তত দু’জন। আহতদের উদ্ধার করে পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর মৃত্যু হয় আরো একজনের।
গোপালগঞ্জ : গোপালগঞ্জ সদর উপজেলার গান্ধিয়াশুর এলাকায় একটি যাত্রীবাহী মিনি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মধুমতি নদীতে পড়ে চিত্ত রঞ্জন দাস (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১০ জন।রবিবার (৯ আগস্ট) রাতে দুর্ঘটনার পর সোমবার (২০ আগস্ট) সকালে পুলিশ লাশ উদ্ধার করে। নিহত চিত্তরঞ্জন দাস যশোর জেলার কেশবপুর উপজেলার প্রতাপপুর গ্রামের যুশি রঞ্জন দাসের ছেলে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের ঝাঐল ওভারব্রীজ এলাকায় গতকাল ট্রাক ও পিকআপভ্যানের মধ্যে মুখোমুখী সংঘর্ষে অজ্ঞাত খোকন শেখ (৩০) নামে এক ট্রাক আরোহী নিহত ও অন্তত ৩ জন আহত হয়েছে। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার পাঁচমাইল ঘোড়ামারা নামক স্থানে ট্রাক চাপায় ঢাকা কলেজের মাষ্টার্ষের ছাত্র সেতু (২১) নিহত হয়েছেন। এ সময় তার দুই ভাই আহত হন। নিহত সেতা চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বিষ্ণপুর গ্রামের মোশাররফ হোসেনের ছেলে। রোববার বিকাল ৩টার দিকে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাঁচমাইল ঘোড়ামারা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ