Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাছাইপর্বেই বাদ বাকিরা!

আশাদেখাচ্ছে পুরুষ কাবাডি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

এশিয়ান গেমসের শুটিংয়ের দ্বিতীয় দিনের দুটি ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ড থেকে বাদ পড়েছেন বাংলাদেশের শুটাররা।
জাকার্তা-পালেমবাংয়ের প্রতিযোগিতার দ্বিতীয় দিনে গতকাল জেএসসি শুটিং রেঞ্জে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলের কোয়ালিফিকেশন রাউন্ডে কমনওয়েলথ গেমসের রুপা জয়ী আব্দুল্লাহ হেল বাকি ৬১৮ দশমিক ৪ স্কোর গড়ে ১৯তম হন।
আরেক শুটার রিসালাতুল ইসলাম ৬১৪ দশমিক ৩ স্কোর নিয়ে ৪৪ প্রতিযোগীর মধ্যে হয়েছেন ২৯তম। ফাইনালে ওঠা আট প্রতিযোগীর মধ্যে সর্বনিম্ন স্কোর ৬২৪ দশমিক ৫।
মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলের কোয়ালিফিকেশন রাউন্ডে উম্মে জাকিয়া সুলতানা ৬১২ দশমিক ৬ স্কোর গড়ে ৪৬ প্রতিযোগীর মধ্যে ২৫তম এবং শারমিন আক্তার রত্মা ৬০৯ দশমিক ৭ স্কোর গড়ে ৩৪তম হয়েছেন। ফাইনালে ওঠা আট প্রতিযোগীর মধ্যে সর্বনিম্ন স্কোর ৬২৪।
এদিকে, এশিয়ান গেমস কাবাডির প্রথম ম্যাচে হেরেছিল বাংলাদেশ নারী ও পুরুষ দুই দলই। আগের দিন নিজেদের ব্রোঞ্জ শিরোপা ধরে রাখার মিশনে চাইনিজ চাইপের কাছে ৪৩-২৮ ব্যবধানে হেরেছিল নারী দল। আর অনুমিতভাবেই ভারতের কাছে ৫০-২১ ব্যবধানে ধরাশায়ী হয়েছিল পুরুষ দল।
শিরোপা ধরে রাখতে গতকাল ইরানের বিপক্ষে জিততেই হতো নারী শাহানাজ-রুপালিদের। কিন্তু পারেনি আব্দুল জলিলের শিষ্যরা। উল্টো ম্যাচের মধ্যে খেই হারিয়ে ৪৭-১৯ ব্যবধানে নাস্তানাবুদ হয়ে শিরোপা সম্ভাবনা শেষ হয়ে গেছে গতবারের ব্রোঞ্জ পদকজয়ীদের। তবে ঠিকই জয় তুলে নিয়েছে বাংলাদেশ পুরুষ কাবাডি দল। থাইল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩৪-২২ ব্যবধানে জিতেছে তারা। গ্রুপে কাবাডি দলের পরের দুই প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া ও শ্রীলঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমনওয়েলথ

৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ