Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালী ও বরগুনা সওজ’র ৬ ফেরি ঘাট প্রস্তুত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

আসন্ন ঈদ-উল আজহা উপলক্ষে প্রিয়জনের সাথে ঈদ করতে ঘরমুখো মানুষজন নিজ বাড়িতে ফিরতে শুরু করছে। গতকাল শেষ কর্মদিবসের পরে মানুষের এ ফেরার চাপ আরো বাড়তে থাকবে। পটুয়াখালীতে রাজধানী ঢাকা থেকে সড়ক ও নৌপথে জনসাধারন আসা যাওয়া করে, এ ছাড়া অন্যান্ন জেলা থেকে সড়ক পথেই সবাইকে আসতে হয়। পটুয়াখালী জেলার পাশবর্তী জেলা বরগুনার অনেক জনসাধারন পটুয়াখালী থেকে সড়ক পথে একটি ফেরি পরাপারের মাধ্যমে অল্প সময়ে বরগুনা পৌছতে পারেন। সড়ক পথে পটুয়াখালী জেলায় প্রবেশ করতে পটুয়াখালীর লেবুখালী ফেরিঘাট পাড়াতে হয়। এ কারনে লেবুখালী ফেরি ঘাটে অধিকাংশ সময় যানজট লেগে থাকে ।

পটুয়াখালী ও বরগুনা সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন পটুয়াখালী ফেরি উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: ওমর ফারুক জানান, পটুয়াখালী ও বরগুনা জেলায় মোট ৬টি ফেরি ঘাট রয়েছে। এর মধ্যে লেবুখালী ফেরিঘাটটিতে সবচেয়ে বেশী যানবাহন পাড়াপাড় হয়। লেবুখালী ফেরিঘাটে বর্তমানে ৪টি ফেরি থাকলেও সবসময় চালানো হয় ২টি ফেরি। আসন্ন ঈদ উপলক্ষে জনসাধারনের নির্ভীঘ্নে পাড়াপাড়ের জন্য ৪টি ফেরির স্পেয়ার পার্টসসহ ইনজিন সচল রাখা হয়েছে, আশা রাখি কোনধরনের সমস্যা হবে না, এ ছাড়া বাউফল-দশমিনার সাথে সংযোগ সড়কের বগা ফেরি ঘাটে ২টি ফেরি, পায়রাকুনজ্ ফেরিঘাটে ১টি ফেরি, গলাচিপা ফেরিঘাটে ১টি ফেরি, বরগুনা জেলার আমতলী ফেরিঘাটে ২টি ফেরি, বরগুনার বরইতলা-বাইনচুটকি ফেরিঘাটে ১টি ফেরি সমপূর্নভাবে সচল রয়েছে। এ সকল ফেরি ঘাটে ঈদের আগে ও পরে যাতে যানবাহন পাড়াপাড়ে কোন ধরনের সমস্যা না হয় সেজন্য বিশেষ নজরদারীর ব্যবস্থা রাখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সওজ

২৯ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ