Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরার কৃতী সন্তান আব্দুল মুক্তাদির আবার সিআইপি নির্বাচিত

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদান রাখায় আবারো বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি নির্বাচিত হলেন মাগুরার কৃতি সন্তান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির।
বাণিজ্য মন্ত্রণালয়ের এক গেজেটে এ সিআইপিদের তালিকা প্রকাশ করা হয়েছে। ওষুধ শিল্পে বিশেষ অবদানের জন্যেই আব্দুল মুক্তাদিরকে সিআইপি নির্বাচিত করা হয়েছে।
১৯৯৯ সালে প্রতিষ্ঠিত ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড বাংলাদেশের ওষুধ শিল্পে উৎপাদন, বিক্রয় ও গবেষণা বিষয়ে একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। সকলের জন্য সর্বোচ্চ মানসম্মত ওষুধপণ্য উৎপাদন এই প্রতিষ্ঠানটির লক্ষ্য। বর্তমানে প্রতিষ্ঠানটি চার শতাধিক ওষুধপণ্য বাংলাদেশে বাজারজাত করছে। এছাড়াও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লি. ৬০টির অধিক দেশে ওষুধ রপ্তানি করে আসছে।
ওষুধ রপ্তানিতে বিশেষ অবদানের জন্য প্রতিষ্ঠানটি ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ অর্থবছরের জন্য ‘জাতীয় রপ্তানি ট্রফি সনদ’ অর্জন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচিত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ