Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে মুক্ত করেই আমরা নির্বাচনে যাবো -শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ৭:২১ পিএম

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আসছে পহেলা সেপ্টেম্বর বিএনপি প্রতিষ্ঠাতার দিন। বিএনপির প্রতিষ্ঠা হয়েছে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য সেপ্টেম্বর মাস গণতন্ত্রকে ফিরিয়ে আনার মাস। বিএনপি নির্বাচনে যাবে কত ধানে কত চাল এইবার টের পাবেন। আপনাদের এমন কোন শক্তি নাই বেগম জিয়াকে আটকে রাখবেন। তিনি মুক্তি পাবেন বিএনপির নেতাকর্মীরা জীবনকে বাজি রেখে তার মুক্তি আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই আমরা নির্বাচনে যাবো।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচন: সংকট উত্তরণের এক মাত্র উপায়’ শীর্ষক এক প্রতিবাদী আলোচনা সভায় তিনি এ দাবি জানান। দুদু বলেন, আমি মনে করি প্রধানমন্ত্রী হাস্যকর কথা বলার একটি রেওয়াজে পরিণত হয়েছে। তাদের যে সাধারণ সম্পাদক আছেন তিনিও হাস্যকর। তিনি বৃহস্পতিবার বলেছেন আমরা আবারো একটি ১/১১ এর গন্ধ পাচ্ছি। এর আগে প্রধানমন্ত্রী বলেছিলেন ১/১১ তার আন্দোলনের ফসল। এখানে কোনটা সত্য তা প্রধানমন্ত্রীর কাছে জানতে চাই। আপনারা এত কিছুর গন্ধ পাচ্ছেন কিন্তু গন্ধ হারনোর গন্ধ পাচ্ছেন না? বেগম খালেদা জিয়া আবার ক্ষমতায় আসবেন।

শামসুজ্জামান দুদু বলেন, ৭৫ এর হত্যাকাণ্ড যখন সংঘটিত হয় তখন বেগম খালেদা জিয়া নিতান্তই একজন গৃহবধূ। তখনো বিএনপিও তৈরি হয় নাই, তাকে (খালেদা জিয়া) তার পরিবার ছাড়া আর বেশি চিনতে পারতো বলেও আমাদের জানা নাই। কোন কারণে বেগম জিয়া এ হত্যাকাণ্ডের সাথে নিজেকে জড়িত করবেন প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি ব্যাখ্যা করার দাবি জানাই। তিনি যদি ব্যাখ্যা করতে ব্যর্থ হন তাহলে এই অপপ্রচারের জন্য দয়া করে পদত্যাগ করুন।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতি এবং সংগঠনের সাধারন সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদী আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.আব্দুল মঈন খাস, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৭ আগস্ট, ২০১৮, ৮:১০ পিএম says : 0
    সকল সময় আল্লাহ তা'আলাকে স্বরণ করিবেন আর বলিবেন। ইনশাআল্লাহ। ************
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামসুজ্জামান দুদু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ