Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণতন্ত্র পুনরূদ্ধারে আলেম সমাজের ঐক্যবদ্ধ আন্দোলন জরুরি -নাগরিক স্মরণসভায় নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:৫১ এএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী বলেছেন দেশে এখন রাজনৈতিক ক্রান্তিকাল চলছে, দেশের গণতন্ত্র পুনরূদ্ধারে আলেম সমাজকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে। তিনি বলেন নানান অপবাদ এবং বাধাঁ সত্বেও উলামায়ে কেরাম তাদের ধীর ঈমানের কারণে নিজ নিজ অবস্থানে টিকে আছেন। তাই নেজামে ইসলাম পার্টিকে মানুষের অধিকার আদায়ে অতিতের মতো ঐতিহাসিক ভূমিকা রাখতে হবে ।
গতকাল বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির উদ্যোগে আযোজিত নাগরিক স্মরণ সভায় তিনি সভাপতির বক্তব্যে একথা বলেন। মুফতি মুসা বিন ইযহার এর পরিচালনায় মাওলানা আশরাফ আলী রহ. ও মাওলানা আতহার আলী রহ. উপমহাদেশের বরেণ্য মণীষী রাজনীতিবীদদের স্মরণে আয়োজিত নাগরিক স্মরণ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির সিনিয়র সহ সভাপতি মাওলানা ফযলুর রহমান, ফরায়েজী আন্দোলনের আমীর মাওলানা আবদুল্লাহ মোহাম্মদ হাসান, ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমাদ, খেলাফত মজলিশের মহাসচিব ড.আহমদ আবদুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলাম সহ সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ এ টি এম হেমায়েত উদ্দীন, ইসলামী কানুন পরিষদের আমীর মাওলানা আবু তাহের জিহাদী, জাতীয় ইমাম সমাজের সভাপতি ক্বারী মাওলানা আবুল হুসাইন, খেলাফত অন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, আইম্মা পরিষদের সভাপতি মাওলানা মহীউদ্দীন রব্বানী এবং নেজামে ইসলাম পার্টির স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
খেলাফত অন্দোলনের আমীর শাহ আতাউল্লাহ ইবনে বলেন, নেজামে ইসলাম পার্টির রাজনৈতিক দর্শনের ব্যপক চর্চা আমাদেরকে পথ দেখাবে।
কল্যাণ পার্টির চেয়ারম্যান লে.জে. (অব.) ইবরাহীম বীর প্রতীক বলেন, জালিমের বিরূদ্ধে মজলুমের লড়াইয়ে আলেমদের ভূমিকা অনস্বীকার্য। বর্তমান উলামায়ে কেরামদের সে পথে অগ্রসর হতে হবে
পার্টির মহাসচিব মাওলানা আবদুল মাজেদ আতহারী বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় নেজাম ইসলাম পার্টির নেতাকর্মীদের প্রাণপণ সংগ্রাম অব্যাহত রাখতে হবে।
পার্টির যুগ্ম মহাসচিব মুসা বিন ইযহারের সঞ্চালনায় অনুষ্ঠিত নাগরিক স্মরণ সভায় আমন্ত্রিত অতিথিদের মাঝে আরো বক্তব্য রাখেন



 

Show all comments
  • ১৭ আগস্ট, ২০১৮, ১:০৫ পিএম says : 0
    Iman mojbut, porokaler voy, karo hoque na mara , aie 3 beshoy protishtito holay Election er jonno candidate pawa jabana, karon, M.P. minister hoya jodi curi na kora jay taholay Election koray ki faida. 2nd ly gonotontrer punuruddher shunay ashci after British period.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র

২৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ