Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

শোককে শক্তিতে রূপান্তর করে নির্বাচনী প্রচারণা শুরু পরিকল্পনামন্ত্রীর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

শোককে শক্তিতে রূপান্তর করে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল নিজ নির্বাচনী এলাকায় প্রচারণা শুরু করেছেন। তিনি বলেছেন, শোককে শক্তিতে রূপান্তর করতেই নির্বাচনকে সামনে নিয়ে আসা হয়েছে। কেননা এই নির্বাচনের সফলতার মাধ্যমেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের সুযোগ রয়েছে। নির্বাচনের সফলতার মাধ্যমেই বঙ্গবন্ধুর প্রতিশ্রæত সোনারবাংলা বিনির্মানের যে মহাযজ্ঞের যাত্রা শুরু হয়েছে তার যথার্থ বাস্তবায়ন করতে সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখা জরুরী। এ বোধ থেকেই শোককে শক্তিতে পরিনত করতে নির্বাচনকে হাতিয়ার হিসাবে ব্যবহার করতে হবে বলে উল্লেখ করেন।
নির্বাচনে সফলতা অর্জনে শোককে শক্তিতে পরিনত করতে পরিকল্পনামন্ত্রীর নির্বাচনী এলাকায় নেয়া হয়েছে নতুন নতুন পদক্ষেপে। নির্বাচনী এলাকার তিনটি উপজেলার ১২৯ টি নির্বাচনী কেন্দ্র কমিটি একদিনে একই সাথে গঠন করা হয়েছে। কমিটি গঠনের আগে প্রতিটি কেন্দ্রে মিলাদ মাহফিল ও তবারক বিতরন করে আল্লাহর কাছে দোয়ার মাধ্যমে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে নির্বাচনের সফলতা প্রার্থনা করা হয়।
আ হ ম মুস্তফা কামাল বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর একদল বিপথগামী কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতা ও তৎকালীন প্রেসিডেন্ট শেখ মুজিবুর রহমানকে। তার পরিবারের ছয় বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত¡া নারীও সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি। বাংলাদেশের দিনপঞ্জিতে ১৫ অগাস্ট তাই শোকের দিন। জাতীয় শোক দিবসে সরকারি ছুটির দিনটি রাষ্ট্রীয়ভাবে পালনের পাশাপাশি আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করেছে।
পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং বাঙালি জাতীয়তাবাদের প্রবক্তা। বাঙালির অধিকারের প্রশ্নে তিনি কখনও আপস করেননি। ঘাতকচক্রে জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ ও বাঙালি থাকবে ততদিন জাতির পিতার নাম এ দেশের লাখো-কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে। জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে দেশ গঠনে আত্মনিয়োগ করেই আমাদের সামনে এগিয়ে যতে হবে। একই সঙ্গে বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শান্তিপূর্ণ, সমৃদ্ধ, অসা¤প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে আত্মনিয়োগ করেই আমাদের জয়ী হতে হবে। একাত্তরের পরাজিত শক্তি এখনও দেশ ও জাতির অব্যাহত অগ্রযাত্রাকে ব্যাহত করতে বিভিন্ন অপকৌশলে লিপ্ত রয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে সমূলে উপড়ে ফেলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠাই আমাদের অঙ্গীকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ