Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষীপুরে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৫৫

লক্ষীপুর থেকে এস এম বাবুল (বাবর) | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

লক্ষীপুর জেলায় গত তিন মাসে মাদকবিরোধী অভিযানে ৩৫৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ২৭৪টি মামলায় আসামিদের গ্রেফতার করা হয়েছে।
জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণার পর গত তিন মাসে আইনশৃঙ্খলা বাহিনী জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৩৫৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ১২ হাজার ৮০৫ পিস ইয়াবা, ৭৯ কেজি গাঁজা ও ৮০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গত তিন মাসে ২৭৪টি মামলা হয়েছে। এর মধ্যে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ১৫ জনকে গ্রেফতার ও এক হাজার ৫০ পিস ইয়াবা, ৪৫০ গ্রাম গাঁজা ও ৪০০ লিটার চোলাই মদ উদ্ধার করেছে।
সূত্র জানায়, বিশেষ অভিযান শুরুর পর থেকেই চিহ্নিত শীর্ষ মাদকব্যবসায়ীরা আত্মগোপন করেছে। তবে এর মধ্যে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। গত ২২ মে ল²ীপুর শহরের ল’ইয়ার্স কলোনি থেকে তালিকাভুক্ত মাদকব্যবসায়ীকে ১০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। সচেতন নাগরিক কমিটির (সনাক) সদস্য জেড এম ফারুকী বলেন, ছোট মাদকব্যবসায়ীরা ধরা পড়লেও গডফাদাররা ঠিকই ব্যবসা চালিয়ে যাচ্ছে। দেশের মধ্যে মাদক উৎপাদন, সরবরাহ, বিপণন, বাইরে থেকে আমদানি বন্ধের পাশাপাশি সব শ্রেণি-পেশার মানুষকে সচেতন হতে হবে। মাদক সেবনকারী ও খুচরা ব্যবসায়ীদের পাশাপাশি বড় মাদক ব্যবসায়ীদের শাস্তি নিশ্চিত করতে হবে। তবেই মাদক নির্মূল সম্ভব হবে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক মো. নজীব আলী বলেন, জনবল সঙ্কটে মাঠে সক্রিয়ভাবে কাজ করতে পারছি না। তার পরও সচেতনতার জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন ও সভা-সেমিনারের আয়োজন করছি। মাঝে মধ্যে কয়েকজন মাদকব্যবসায়ী ও সেবনকারীকে গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করছি।
জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, সরকারের জিরো টলারেন্স নীতি ঘোষণার পর থেকেই বিশেষ অভিযান চলছে এবং বর্তমানেও অব্যাহত রয়েছে। গত তিন মাসে প্রায় এক কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। মাদকব্যবসা ও সেবনের সঙ্গে জড়িতদের বেশির ভাগকেই গ্রেফতার করা হয়েছে। এতে এলাকাভিত্তিক মাদকের নৈরাজ্য অনেকটা কমেছে। কাউকেই ছাড় দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ