Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

২০১৯ সালে দেশকে স্বাধীন করব : মমতা

এ কেমন স্বাধীনতা, ৭২ বছর পরও নাগরিকত্ব প্রমাণ করতে হচ্ছে

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

স্বাধীনতা পেয়েছি, তবে স্বাধীন কি আদৌ হয়েছি? ভারতের ৭২তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে এমন প্রশ্ন তুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পশ্চিমবঙ্গের সচিবালয় নবান্নে সাংবাদিক সম্মেলনে মমতা বলেন, ‘২০১৯ সালে ভারতবর্ষকে স্বাধীন করবো।’ যার রাজনৈতিক অর্থ দাঁড়ায়, আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে ক্ষমতাচ্যুত করে দেশকে আজাদি এনে দেবেন তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ। মমতা বন্দ্যোপাধ্যয় আসামের কথিত নাগরিক তালিকার প্রসঙ্গ তুলে মমতা প্রশ্ন করেন, এ কেমন স্বাধীনতা, যেখানে ৭২ বছর পরও নাগরিকত্ব প্রমাণ করতে হচ্ছে! পার্সটুডের খবরে বলা হয়, মমতা ব্যানার্জি বলেছেন, ২০১৯ সালে দেশ থেকে বিজেপি সরকারকে উৎখাত করে দেশকে স্বাধীন করবো। তিনি বলেন, ২০১৯ সালে এই সরকারকে উৎখাত করে দেশকে স্বাধীন করবো। দেশের মানুষকে স্বাধীন করবো। এটাই আমাদের শপথ। মানুষ মর্যাদা ফিরে পাবে। দেশে স্বৈরাচারী সরকার ক্ষমতায় থাকায় ‘সুপার ইমারজেন্সি’ চলছে বলেও মন্তব্য করেন মমতা। তিনি বলেন, আমি মরতে রাজি আছি, কিন্তু বিজেপি’র কাছে আত্মসমর্পণ করতে রাজি নই। কেন্দ্রীয় এজেন্সির (মূলত সিবিআই) ভয়ে যে তিনি অন্তত গুটিয়ে থাকবেন না বরং আরও বেশি করে কথা বলবেন, আন্দোলন সংগঠিত করবেন তাও এদিন ফের স্পষ্ট করেছেন মমতা। সাফ জানিয়ে দিয়েছেন, বাকিরা বিজেপি জুজুতে ভয় পেলেও তিনি ভয় পান না। তার ভাষায়, ‘ভারতবর্ষে একমাত্র আমিই বিজেপির বিরুদ্ধে কথা বলতে পারি। বাকিরা ভয়ে পারে না। আমি আত্মসমর্পণ করব না।’ জি নিউজ, পার্সটুডে।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৬ আগস্ট, ২০১৮, ৮:০৯ এএম says : 0
    সাব্বাস মমতা রুখে দাঁড়াও রুখে দাঁড়াও। ভারতীয় জাতীয় বেঈমানদেরে বিদায় করো,আমরা ও করিবো। আল্লাহ তা'আলার রহমতে। ইনশাআল্লাহ। *************
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৬ আগস্ট, ২০১৮, ৪:১৭ পিএম says : 0
    Shabash banerjee we will also get fredom from best friend of modi...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ