Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ১৩ প্রাণ নরসিংদীতে বরযাত্রীসহ ৭ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

দিনে দিনে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে শিক্ষার্থীদের বিভিন্ন কর্মস‚চি শেষ হতে না হতেই দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকালও নিভে গেলো ১৩ জনের প্রাণ প্রদীপ। নরসিংদীতে ৭, শেরপুর , সীতাকুন্ড , মুন্সিগঞ্জ, আশাশুনি, ও নওগাঁর মহাদেবপুরে একজন করে নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন- নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার জানান, নরসিংদীর শিবপুরে ঢাকা-সিলেট মহাসড়কের যাত্রীবাহি বাসের সাথে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে ৭ জন। আহত হয়েছে কমপক্ষে ১৭ জন। গতকাল মঙ্গলবার সকালে শিবপুর উপজেলার সোনাইমুড়ি নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো প্রান্তিক, সজল বর্মন, স্নিগ্ধা বর্মন, বৃষ্টি, শুভ বর্মন, সৌরভ বর্মন ও অজ্ঞাত ভিডিও ক্যামেরা ম্যান।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে সাড়ে ৭ টায় ঢাকা থেকে সিলেট গামী মিতালী পরিবহনের একটি বাস সোনাইমুড়ির টেক পৌছলে বাসটির চাকা ফেটে যায়। এসময় বাসটি নিয়ন্ত্রন হারিয়ে রায়পুরা থেকে চাঁদপুরগামী বিয়ের বরযাত্রীবাহী মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই ৩ জন নিহত হয় ও নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে একজন নিহত হয়। বাকী ৩ জনকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে নেয়ার পথে মারা যায়।
শিবপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ঢাকা থেকে মিতালী পরিবহনের বাস সিলেট যাচ্ছিল। শিবপুরে সোনাইমুড়িতে পৌঁছলে বিয়ে বর যাত্রীর মাইক্রোবাসের সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিন জন মারা যায়। আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে নেয়ার পথে আরো ৩ জন মারা যায়। আহতদের নরসিংদী ১০০ শষ্যা জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, আশাশুনিতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তিথি মনি স্বর্ণকার নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় উত্তেজিত জনতা ট্রাক চালক ও হেলপারকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। গতকাল মঙ্গলবার সকালে আশাশুনি উপজেলার বদরতলা হাজীপুর মোড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত স্কুলছাত্রী আশাশুনি উজেলার কাটাখালি গ্রামের পরিমল স্বর্ণকারের মেয়ে। সে বদরতলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী। প্রত্যক্ষদর্শীরা জানান, স্কুলছাত্রী তিথি সকালে হেঁটে স্কুলে যাচ্ছিলো। এ সময় পারুলিয়া থেকে সিমেন্ট বোঝাই একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। এরপর উত্তেজিত জনতা ট্রাকটি ভাঙচুর করে চালক ও হেলপারকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করলে তারা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশের এসআইসহ কয়েকজন আহত হন।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুরের নকলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ২৪ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার ঢাকা-শেরপুর মহাসড়কের পাইস্কা নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ট্রাক চালক নাহিদ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। নাহিদ জেলার সদর উপজেলার বাজিতখিলা গ্রামের মৃত ফকির মিয়ার ছেলে। পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রাক ও নালিতাবাড়ী থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটলে এ হতাহতের ঘটনা ঘটে। আহতরা নকলা উপজেলা স্বাস্থ্য কম্পেøক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
মুন্সিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে ভোর সাড়ে ৫টার দিকে কাভার্ডভ্যান ও লরির সংঘর্ষে কাভার্ডভ্যান চালক মো. শামিম নিহত হয়েছেন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর মহাদেবপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মো. আতিক হোসেন নিহত হয়েছেন। জানা যায়, সকালে ফাজিল পরীক্ষা দেওয়া জন্য মোটরসাইকেল নিয়ে মাদরাসার দিকে যাচ্ছিল আতিক। পথে মহাদেবপুর-বদলগাছী সড়কের মাতাজী মগলিশপুর নামকস্থানে আসলে মহাদেবপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সীতাকুÐ (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের সীতাকুন্ডের কাভার্ডভ্যান উল্টে এক পথচারী নিহত ও আহত হয়েছে আরো দুইজন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার সময় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুÐন্ডইউনিয়নের চারাল কান্দি পিএসপি গøাস ফ্যাক্টরি এলাকা অতিক্রম করছিল। এসময় গাড়িটি নিয়ন্ত্রন হারিয়ে সড়কেই উল্টে গেলে বাদল দাস নামের এক পথচারী কাভার্ডভ্যানের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে নিহত হয়। এঘটনায় আহতরা হলেন, মানিক মিয়া ও বজলু রহমান। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করান।
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উল্লাপাড়া-পঞ্চক্রোশী আঞ্চলিক সড়কের মাটিকোড়া গ্রামের নিকট বালু বোঝাই একটি ট্রাক উল্টে খাদে পড়ে গেলে বালু ব্যবসায়ী সামছুল আলম নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ১১ টার দিকে পৗর শহরের গুচ্ছগ্রাম বালু মহল এলাকায় এ ঘটনা ঘটে। সামছুল মাটিকোড়া গ্রামের শহিদুল মন্ডলের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ