Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচবিবিতে ভিজিএফের ১৪০ বস্তা চাল জব্দ

পাঁচবিবি (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ৪:৫২ পিএম

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ’র ১৪০ বস্তা চাল জব্দ করা হয়েছে। গতকাল সোমবার রাত দেড়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম গোপনে রক্ষিত চালগুলি উদ্ধার করেন। ঘটনার পর থেকে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হবু পলাতক রয়েছেন।
জানা গেছে, গত রবিবার রাতে মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান ভিজিএফ’র ১৪০ বস্তা চাল আলাদা করে ইউনিয়ন পরিষদ ভবনের প্রাণি সম্পদ অফিস কক্ষে তালা দিয়ে রাখেন। গতকাল সোমবার অসহায় ও দুস্থদের মাঝে ভিজিএফ’র কিছু চাল বিতরণ করা হলেও ১৪০ বস্তা চাল বিতরণ করা হয়নি। তদারকি কর্মকর্তা যাবার পূর্বেই চেয়ারম্যান চাল বিতরণ শুরু করেন। জনপ্রতি ২০ কেজি চাল পাবার কথা থাকলেও দেয়া হয়েছে ১৩ কেজি থেকে ১৮ কেজি বলে অনেকে অভিযোগ করেন।
ইউপি সদস্যরা জানান, চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানের যোগসাজশে এই ঘটনা ঘটেছে। ২নং ওয়ার্ডের বেশ কিছু লোক চাল না পেয়ে ঘুরে গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম বলেন, অভিযোগের প্রেক্ষিতে রাত ৯ টার দিকে মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদে যাই। রাত দেড়টার দিকে প্রাণি সম্পদ অফিসের তালাবদ্ধ একটি কক্ষ থেকে ভিজিএফের ১৪০ বস্তা চাল উদ্ধার করে জব্দ করা হয়। পলাতক থাকায় চেয়ারম্যানের বক্তব্য জানা সম্ভব হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ