Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রিমান্ড শেষে আলোকচিত্রী ড. শহিদুল আলম কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০০ এএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় রিমান্ড শেষে আদালত আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। গতকাল মামলার তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে আসামি পক্ষ হতে কোনো জামিনের আবেদন না থাকায় শুনানি শেষে ঢাকা মহানগরের হাকিম ফাহদ বিন আমিন চৌধুরী, আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।
আদালত সূত্র জানায়, চলতি মাসের ৫ই আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে ডিবি পরিচয়ে একদল লোক শহিদুলকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ। পরবর্তীতে তাকে রমনা থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। চলতি মাসের ৬ই আগস্ট শহিদুল আলমকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হলে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
মামলার অভিযোগে বলা হয়, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা ড. শহিদুল আলম নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র বিক্ষোভ নিয়ে স¤প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছিলেন। যেখানে মিথ্যা তথ্য দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। ড. শহিদুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা এ মামলাটি তদন্ত করছেন ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) আরমান আলী।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ড

২৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ