Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলমান উৎখাতে চীন-ভারতের চক্রান্ত রুখে দিতে হবে

বিবৃতিতে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ভারত, চীনসহ বিশ্বের দেশে দেশে মুসলমান উৎখাতের চক্রান্ত চলছে। ভারতেই ৪০ লাখ মুসলমানের নাগরিকত্ব বাতিল করে দেশত্যাগের জন্য নানাভাবে তাদের ওপর জুলুম নির্যাতন চলছে। এছাড়াও ভারতের বিভিন্ন প্রদেশে গো রক্ষার নামে মুসলমানদের পিটিয়ে হত্যা করছে। অপরদিকে চীনে ১০ লাখ মুসলমানকে দেশত্যাগের জন্য নানাভাবে তাদের ওপর নির্যাতনের স্টীমরোলার চালানো হয়েছে। গতকাল এক বিবৃতিতে পীর সাহেব বলেন, বিশ্বের বিভিন্ন দেশে একমাত্র মুসলমান হওয়ার অপরাধে তাদের ওপর অকথ্য নির্যাতন চলছে একযোগে। জাতিসংঘের প্রতিক্রিয়া নেই। তাই মুসলিম বিশ্বকেই দেশে দেশে মুসলিম নির্যাতনের বিরুদ্ধে ফুঁসে উঠতে হবে এবং সম্মিলিতভাবে ইসলাম ও মুসলিম বিরোধী চক্রান্ত রুখে দিতে হবে। ভারতে নতুন করে যে সঙ্কট দেখা দিয়েছে, মুসলমানদের কাছে কেউ বাড়ী ভাড়া দিচ্ছে না। এধরণের মানবতাবিরোধী কর্মকান্ড বিশ্বকে রুখে দাড়াতে হবে। মানুষ বিভিন্ন কারণে বিদেশে যায়, চিকিৎসার জন্য, লেখাপড়ার জন্য। এধরণের মানবতাবিরোধী অপরাধ বন্ধ না করলে নতুন সঙ্কট সৃষ্টি করে সম্প্রীতি বিনষ্ট করবে।
নির্বাচনী কর্মশালা অনুষ্ঠিত
ঢাকা-৭ (বংশাল, কোতয়ালী, লালবাগ, চকবাজার থানা) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের সংসদ সদস্য প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানের পক্ষে নির্বাচনী কর্মশালা গতকাল বিকেলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও কেন্দ্রীয় নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী। উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ