Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে সেফটি ট্যাঙ্কে শিশুসহ নিহত ৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

নগরীর খুলশি থানার ঝাউতলা এলাকায় সেফটি ট্যাঙ্কে নেমে এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে ডিজেল কলোনী মাঠে এই ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সেফটি ট্যাঙ্কে পড়ে যাওয়া ফুটবল তুলতে তারা সেখানে নামেন। নিহতরা হলেন- ডিজেল কলোনীর বাসিন্দা আফজাল হোসেনের দুই ছেলে ইমরান হোসেন (২৫) ও রুবেল হোসেন (১৮) এবং মো. মিজানের শিশুপুত্র সিফাত (১১)।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে খুলশি থানা পুলিশ জানায়, বিকেলে ডিজেল কলোনী মাঠে একদল শিশু-কিশোর ফুটবল খেলছিল। এক পর্যায়ে ফুটবলটি মাঠের পাশে পরিত্যক্ত একটি সেফটি ট্যাঙ্কে পড়ে যায়। প্রথমে বলটি তুলে আনতে ট্যাঙ্কে নামে সিফাত। সে উঠে আসতে দেরী হওয়ায় রুবেলও ট্যাঙ্কে নেমে পড়েন। অনেকক্ষণ ডাকাডাকি করেও কোনো সাড়া না পেয়ে ইমরান তাদের উদ্ধারে ট্যাঙ্কে নামেন। একে একে তিনজন ট্যাঙ্কে নামার পর আর উঠে না আসায় খেলার মাঠে থাকা শিশু-কিশোররা ভয়ে চিৎকার শুরু করে।
পরে স্থানীয়রা ছুটে আসেন এবং পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা তাদের তিনজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, দীর্ঘদিনের পরিত্যক্ত ও ট্যাঙ্কে জমে থাকা গ্যাসে আক্রান্ত হয়েই তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ট্যাঙ্কটির ডাকনা বন্ধ থাকলেও একাংশ ভাঙা থাকায় সেখান দিয়ে বলটি পড়ে যায়। বল কুড়িয়ে আনতে তারা ডাকনা খুলে ট্যাঙ্কে নামে। খেলতে গিয়ে দুই সহোদরসহ তিনজনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ