Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সিলেটে স্থগিত দুই কেন্দ্রের নির্বাচন আজ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে স্থগিত দুই কেন্দ্রে আজ শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ৪ হাজার ৬৮৬ ভোটের মধ্যে জয়ের জন্য বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হকের প্রয়োজন মাত্র ৮৬ ভোট। আর আওয়ামী লীগ সমর্থিত বদরউদ্দিন আহমদ কামরানকে জিততে হলে প্রায় সবগুলো ভোটই পেতে হবে। ফলে আরিফুল হক চৌধুরীর বিজয় যেন এখন শুধু ঘোষণার অপেক্ষায়। জয়-পরাজয় অনেকটাই নির্ধারিত হয়ে যাওয়ায় এ নির্বাচনকে নিময়রক্ষার নির্বাচন বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্টরা অনেকে।
গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন (সিসিক)-এর নির্বাচন অনুষ্ঠিত হয়। কেন্দ্র দখল ও ব্যালটবাক্স ছিনতাইয়ের ঘটনায় গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। নির্বাচন অনেকটা নিয়মরক্ষার হলেও তা নির্বিঘœ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন
এ দুই কেন্দ্র ছাড়াও ভোটের ফলাফল সমান হয়ে যাওয়ায় সংরক্ষিত ৭ নম্বর (১৯, ২০ ও ২১) ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও পুনঃভোট হবে আজ। সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বলেন, ভোট সুষ্ঠু করতে নিরাপত্তা জোরদার করার পাশাপাশি সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন তারা ।
তিনি জানান, নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা মাঠে থাকবেন; পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতেৃত্বে ভ্রাম্যমাণ আদালত থাকবে ভোটের মাঠে।
গত ৩০ জুলাইয়ের নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ভোট গণনায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর প্রাপ্ত ভোট ৯০ হাজার ৪৯৬। তার নিকটতম প্রতিদ্বদ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পান ৮৫ হাজার ৮৭০ ভোট। স্থগিত হওয়া গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার ২ হাজার ২২১ জন; আর হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ৫৬৬ জন। এদিকে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী গত বৃহস্পতিবার ঢাকায় প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে দুই কেন্দ্রের পুনঃভোটে কোনোভাবেই যেন মৃত ও প্রবাসীদের ভোট না পড়ে সে বিষয়ে নজর দেওয়ার অনুরোধ জানান।
আরিফকে ভোট দিন : অ্যাডভোকেট রকিব
সিলেটে ২০ দলের কেন্দ্রীয় নির্বাচন সমন্বয়কারী ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে ধানের শীষ মার্কায় ভোট চেয়ে স্থগিত দুটি ভোট কেন্দ্রের ২৭নং ওয়ার্ডের হবিনন্দী, গঙ্গানগর, আলমপুর কুশিঘাট এলাকা ও ২৪নং ওয়ার্ডের জামিয়া ইসলামিয়া গাজী বুরহান উদ্দিন মাদরাসা ও মাদরাসা সংলগ্ন এলাকায় নির্বাচন উপলক্ষে দিনব্যাপী গণসংযোগ ও মতবিনিময় করেছেন।
এ সময় তার সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ঐক্যাজোটের সিলেট জেলা সভাপতি শায়খুল হাদীস মুফতী আব্দুল কারীম হাক্কানী, জেলা সেক্রেটারী ইলিয়াস বিন রিয়াছত, জামিয়া ইসলামিয়া গাজী বুরহান উদ্দিন মাদরাসার মুহতামিম মাওলানা শায়খ নাসির উদ্দিন। হবিনন্দী নির্বাচনী এলাকায় আরিফুল হকের সফলতা কামনা করে দোয়া পরিচালনা করেন অত্র এলাকার বুজুর্গ মাওলানা সুলতান আহমদ শায়খে তহিপুরী।
গণসংযোগে অ্যডভোকেট মাওলানা আব্দুর রকিব সিলেট মহানগরের জনগণ তাদের মহামূল্যবান ভোট দিয়ে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীকে বিজয়ের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন স্থগিত ২টি কেন্দ্রের ভোটাদেরকে ভোট দিয়ে বিজয় নিশ্চিত করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ