Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিবকে ছাড়াই এশিয়া কাপ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

গেল জানুয়ারিতে ত্রিদেশীয় কাপে পাওয়া আঙুলের চোটে ব্যাট করতে অস্বস্তি হচ্ছিল সাকিব আল হাসানের। সাময়িক সমাধান হিসেবে এতদিন খেলছিলেন ইনজেকশন নিয়ে। মোটামুটি স্থায়ী সমাধান পেতে দরকার অস্ত্রোপচারের। আর সেটা এশিয়া কাপের আগেই করাতে চান সাকিব। তেমনটা হলে দলের বড় এই ভরসাকে পাওয়া যাবে না আগামী মাসে হতে যাওয়া এশিয়া কাপে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলে গতকাল সকালে দেশে ফিরেছে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ হারলেও ওয়ানডে আর টি-টোয়েন্ট সিরিজ জিতে ফুরফুরে মেজাজেই দলের সঙ্গে এসেছেন দুই ফরম্যাটের অধিনায়ক সাকিব। দলের হালচালের সঙ্গে জানিয়েছেন নিজের হাতের অবস্থা, ‘কি অবস্থা ফিজিও ভালো বলতে পারবে। এটা তো সবাই আমরা জানি এখন যে সার্জারি করতে হবে। ওটা নিয়ে আলোচনা হচ্ছে কোথায় করলে ভাল হয়, কবে করলে ভাল হয়। তবে আমি মনে করি যত তাড়াতাড়ি সম্ভব করে ফেলা ভাল।’
১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছি এশিয়া কাপ। প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এশিয়া কাপের পরে জিম্বাবুয়ে সিরিজ, এরপর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। জানুয়ারিত বিপিএল। পরে নিউজিল্যান্ড সফর আছে, আছে বিশ্বকাপ। ব্যস্ত সময়ের দিকে তাকিয়ে এশিয়া কাপের আগেই অস্ত্রোপচারের সম্ভবনা জানালেন সাকিব, ‘খুব সম্ভবত এশিয়া কাপের আগেই (অস্ত্রোপচার) হবে।’
আগেরদিন বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানিয়েছিলেন অস্ত্রোপচার হলে দেড় থেকে দুইমাস খেলার বাইরে থাকতে হবে সাকিবকে, ‘সার্জনের কথা মত শর্ট টার্ম ব্যবস্থার জন্য ইনজেকশনটা দেয়া হচ্ছে। কিন্তু লং টার্মে এটা খুব একটা কাজ করবে না। দল ফ্লোরিডা যাওয়ার পর সেখানকার ডাক্তার একটি ইনজেকশন দিয়েছেন। সেখানকার ডাক্তারও বলেছেন এমন ব্যবস্থা খুবই শর্ট টার্মের জন্য কাজে লাগবে। এই জন্য দল ফেরার পর সাকিব, ম্যানেজমেন্ট ও আমরা সবাই মিলে বসে একটা সিদ্ধান্ত নিতে হবে। কারণ এই অপারেশন হলে প্রায় দেড়-দুইমাস পুনর্বাসনের জন্য দরকার পড়বে। সেই উইন্ডোটা কখন হবে সেটা সাকিব ও ম্যানেজমেন্টের সাথে আলাপ করে সিদ্ধান্ত নিতে হবে।’ সেই উইন্ডো এখন বেছে নিলে নিশ্চিতভাবেই সাকিবকে পাওয়া যাবে না এশিয়া কাপে।
জানুয়ারিতে ত্রিদেশীয় কাপের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বা হাতের কনিষ্ঠা আঙুলে চোট পান সাকিব। লঙ্কানদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্ট সিরিজ বাইরে থাকতে হয় তাকে। শুরুতে ছিলেন না নিদহাস কাপেও। অস্ট্রেলিয়া গিয়ে ইনজেকশন নিয়ে যোগ দেন দলে। ওই চোটে তার আঙুলের জোড়া নড়ে গেছে। দুই হাড়ে ঘষা লাগায় পুরো বাঁকাতে পারছেন না কনিষ্ঠা আঙুল। এতে বল করতে সমস্যা না হলেও ব্যাটিংয়ে অস্বস্তি হচ্ছিল বলে জানান সাকিব।



 

Show all comments
  • Md Motahar Islam ১০ আগস্ট, ২০১৮, ৩:৪৮ পিএম says : 0
    ইনজুরির বিষয়।সে আগ্রহী না হল জোর-ঝবস্তি না করাই ভালো হবে।তার অনুপস্থিতিতে প্রভাব কিছুটা পরবে স্বাভাবিক।কিন্তু সে তো আর আজীবন সার্ভিস দিবেনা।তাই এখন থেকে অন্য খেলোয়াড়দের বাজিয়ে দেখা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়া কাপ

২৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ