Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চার মিটার পরপর রয়েছে ছোট-বড় গর্ত

আমতলী কুয়াকাটা সড়ক

বরগুনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

কুয়াকাটা মহাসড়কের বরগুনার আমতলী-শাখারিয়া থেকে বান্দ্রা পর্যন্ত ৩৭ কিলোমিটার সড়কে প্রতি চার মিটার পরপর ছোট- বড় গর্ত রয়েছে। এসব গর্তের কারণে মহাসড়কে ঠিকমতো যানবাহন চলাচল করতে পারছে না। প্রতিদিন এই সড়ক দিয়ে হাজার হাজার যানবাহন চলাচল করে। প্রায়ই গর্তে পড়ে ঘটছে দুর্ঘটনা ।
পটুয়াখালী সড়ক ও জনপথ সূত্রে জানা গেছে, পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলীর শাখারিয়া থেকে বান্দ্রা পর্যন্ত ৩৭ কিলোমিটার। এ সড়কে খানাখন্দে ভরে গেছে। এতে প্রতিদিন যানবাহন চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে। এ সড়কের প্রতি দুই মিটার অন্তর অন্তর গর্ত। এ হিসেবে ওই সড়কে সহস্রাধিক গর্ত রয়েছে। প্রতিদিন এ সড়ক দিয়ে হাজার হাজার যানবাহন চলাচল করে। প্রায়ই গর্তে পরে গাড়ী দুর্ঘটনার শিকার হয়। সংস্কার না করায় সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ এ মহাসড়কটি খানাখন্দে ভরে থাকায় পর্যটনগামী ও পরিবহন যথাস্থানে নির্দিষ্ট সময়ে গাড়ি পৌছতে পারছে না। গত মঙ্গলবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, শাখারিয়া থেকে বান্দ্রা পর্যন্ত ৩৭ কিলোমিটার সড়কের শাখারিয়া, ব্রিকফিল্ড, কেওয়াবুনিয়া, মহিষকাটা, চুনাখালী, আমড়াগাছিয়া, ঘটখালী, তুলাতলা, একে স্কুল, বাধঘাট চৌরাস্তা, হাসপাতাল, ছুরিকাটা, মানিকঝুড়ি, খুড়িয়ার খেয়াঘাট, আকনবাড়ী, ফকিরবাড়ী, খলিয়ান ও বান্দ্রা এলাকায় খানাখন্দে ভরে গেছে। প্রতি দিন থেকে চার মিটার অন্তর অন্তর খানাখন্দ। খানাখন্দের কারনে মহাসড়কে ঠিকমত যানবাহন চলাচল করতে পারছে না। গাজীপুর বন্দরের সোহেল রানা জানান, মহাসড়কের যে বেহাল দশা হয়েছে, তাতে যানবাহন চলাচল করা খুবই কষ্টসাধ্য। জীবনের ঝুঁকি নিয়ে এ সড়কে চলাচল করতে হয়। তিনি আরও জানান, অতিদ্রুত এ সড়কটি সংস্কার করা প্রয়োজন। পথচারী মোঃ জাকির শিকদার বলেন একটি মহাসড়কের রাস্তা এভাবে খানাখন্দে ভরা থাকার কথা নয়। এতে মানুষের চলাচলে সমস্যা হচ্ছে। গত দু’মাস পূর্বে সড়ক ও জনপথ বিভাগ এ সড়কের খানাখন্দের সংস্কার করে। কিন্তু কাজ নিম্ন মানের হওয়ায় ওই খানাখন্দ উঠে গিয়ে পুণরায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। আমতলীর অটো রিকসা চালক মাসুম বয়াতি বলেন, গর্তে ভরা এ সড়কটি দিয়ে চলাচল করতে সমস্যা হয়। স্বর্ণা এন্টারপ্রাইজ বাস গাড়ীর চালক মজিবর রহমান জানান, মহাসড়ক খানাখন্দে ভরা। এ সড়ক দিয়ে গাড়ী চালাতে সমস্যা হচ্ছে। মৃধা এন্টারপ্রাইজ বাস মালিক মো: হাসান মৃধা বলেন, পুরা মহাসড়কটি খানাখন্দে ভরে আছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সংস্কার করছে না। তিনি আরও জানান সড়কটি দ্রুত সংস্কার করা না হলে যান চলাচলের অনুপোযোগী হয়ে পড়বে। পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকেীশলী মীর নিজাম উদ্দিন আহম্মেদ বলেন, এ সড়কের দরপত্র আহবান করা হয়েছে। শীঘ্রই কাজ শুরু হবে। তিনি আরও বলেন, যানবাহন চলাচলের উপযোগী করার জন্য সড়কের সকল খানাখন্দ মেরামত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ