Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনা দুই জেলায় নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নিয়ন্ত্রনহীনভাবে সড়কে ঝরছে প্রাণ। গতকাল দুজন করে চার জন নিহত হয়েছে। সিলেটের গোলাপগঞ্জে সিলেট-জকিগঞ্জ সড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় চালকসহ দুই সহোদর ও গাজীপুরের শ্রীপুর উপজেলায় কলেজ ছাত্রের মোটরসাইকেল চাপায় আব্দুল গফুর (৮০) নামে এক বৃদ্ধ ও সদর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় লরিচাপায় খোদেজা আক্তার (৭৭) নামে এক নারী পথচারী নিহত হয়েছে।
আমাদের সিলেট ব্যুরো জানায়, সিলেটের গোলাপগঞ্জে সিলেট-জকিগঞ্জ সড়কে গতকাল মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন চালকসহ দুই সহোদর। গুরুত্বর আহত হয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান। আহতকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ফজলুর রহমানের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। নিহতরা হলেন সিএনজি চালক সুরুজ আলী (৪২) ও সহোদর তরমুজ আলী (৪৫)।
জানা যায়, ফুলবাড়ি ইউপির সিলেট-জকিগঞ্জ মহাসড়কের হেতিমগঞ্জ চৌমুহনীর অদুরে মুল্লগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসা মাত্র সিলেটগামী সিএনজি অটোরিক্সা অনটেস্ট এবং গোলাপগঞ্জগামী ট্রাক মুখোমুখী সংঘর্ষ হলে ট্রাকের চাপায় দুমড়েমুচড়ে যায় অটোরিক্সাটি। এতে ঘটনাস্থলে প্রাণ হারান সিএনজি অটোরিক্সা চালক সুরুজ আলী ও সহোদর তরমুজ আলী। দু’সহোদরই ৩ সন্তানের জনক বলে জানা যায়। তাদের বাড়ি উপজেলার গোলাপগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডে।
ঘটনার পর পরই বিক্ষোব্ধ জনতা সিলেট-জকিগঞ্জ সড়ক প্রায় দুই ঘন্টা অবরোধ করে রাখেন ও পরবর্তীতে ফের উপজেলা সদর সংলগ্ন আহত সাবেক চেয়ারম্যান ফজলুর রহমানের বাড়ির সম্মুখে বিক্ষোব্ধ জনতা অর্ধঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশের আশ্বস্তের প্রেক্ষিতে সড়ক থেকে ব্যারিকেট তুলে নেন বিক্ষোব্ধ জনতা। ঘটনার পরই ঘটনাস্থলেই ঘাতক ট্রাকে আগুন ধরিয়ে দেয় স্থানীয় জনতা। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলায় কলেজ ছাত্রের মোটরসাইকেল চাপায় গতকাল আব্দুল গফুর (৮০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহত গফুর উপজেলার আবদার গ্রামের বাসিন্দা। স্থানীয়দের বরাত দিয়ে শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাজিব কুমার সাহা জানান, আব্দুল গফুর মিয়া জৈনাবাজার-কাওরাইদ সড়কের এইচবিএস অ্যাপারেলস্ কারখানা সামনের রাস্তা পারাপারের সময় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীণ অবস্থায় তার মৃত্যু হয়। এ দিকে এ ঘটনার আটককৃত তিন জনের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।
এছাড়া গাজীপুরে সদর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় লরিচাপায় খোদেজা আক্তার (৭৭) নামে এক নারী পথচারী নিহত হয়েছে। বুধবার সকালে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত খোদেজা গাজীপুরের শ্রীপুর উপজেলার হালুকাইদ এলাকার মনসুর আলীর স্ত্রী। নাওজোর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অহিদুজ্জামান জানান, সকালে গাজীপুর সদরের রাজেন্দ্রপুর মোড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী একটি লরি খোদেজাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করছে পুলিশ। এ ঘটনায় ঘাতক লড়িসহ চালকের সহকারিকে আটক করা হয়েছে। তবে চালাক পালিয়ে যেতে সক্ষম হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ