Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবি শাটলের নিচে শিক্ষার্থীর দু’পা

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

সিট ধরার জন্য তাড়াহুড়া করে শাটল ট্রেনে উঠতে গিয়ে দুই পা কাটা পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রবিউল আলম নামে এক শিক্ষার্থীর। শরীর থেকে দুই পা বিছিন্ন অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সে বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত¡ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তার বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায়। রবিউলের চিকিৎসার সকল দ্বায়িত্ব নিয়েছে চবি কতৃপক্ষ।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ৮:২০ এর শাটল ষোল শহরের কাছাকাছি আসতেই সিট ধরার জন্য তাড়াহুড়া করে রেল লাইন পার হতে গিয়ে ইঞ্জিনের সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এতে শরীর থেকে তার দুই পা বিছিন্ন হয়ে যায়। ষোল শহর স্টেশন মাস্টার শাহাবউদ্দিন ইনকিলাবকে জানান, পা বিছিন্ন আবস্থায় তার সহপাঠীরা তাকে মেডিকেলে নেয়।
উল্লেখ্য, শিক্ষার্থীর তুলনায় বগি অত্যন্ত কম হওয়ায় শাটল ট্রেনের এক একটি সিট যেন সোনার হরিণ। তাই প্রতিদিন রবিঊলের মত হাজারো চবি শিক্ষার্থী সিট ধরার প্রতিযোগিতায় নামে। এছাড়া জীবনের ঝুঁকি নিয়ে শাটলের দরজা ও ছাদে বসে যাওয়া-আসা করে অসংখ্য শিক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ