Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাইসেন্সবিহীন সরকার ক্ষমতায় আছে আলোচনায় সভায় খন্দকার মাহবুব হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দেশে দীর্ঘদিন যাবৎ লাইসেন্সবিহীন সরকার ক্ষমতায় আছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, এই লাইসেন্সবিহীন সরকার সারাদেশে হত্যা, গুম, খুন করে যাচ্ছে। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত কোমলমতি শিশুরা আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, তাই আমরা সর্বক্ষেত্রে লাইসেন্স চাইছি। গাড়ি চালাতে যেমন লাইসেন্স দরকার তেমনি সরকার পরিচালনা করতে দেশের জনগণের মতামত দরকার। গতকাল (মঙ্গলবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘শিক্ষার্থীদের ওপর নিপীড়ন : বাংলাদেশের আগামী দিনের ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অপরাজেয় বাংলাদেশ নামে একটি সংগঠন এ সভার আয়োজন করে।
খন্দকার মাহবুব বলেন, আজ আন্দোলনরত শিশুদের ওপর অত্যাচার করা হচ্ছে, কারণ কী? তাদের দাবি ছিল রাস্তায় লাইসেন্সবিহীন গাড়ি না চলা, লাইসেন্সবিহীন চালক সড়কে গাড়ি চালাতে পারবে না। কিন্তু এ সরকার নিশ্চুপ কেন, স্বাভাবিকভাবেই তাদের একটি দুর্বলতা আছে, ক্ষমতায় যেতে হলে জনগণের ভোটে যেতে হয়, কিন্তু তারা জনগণের ভোটে নির্বাচিত না হয়ে অবৈধভাবে ক্ষমতায় আছেন। তারা নিজেরাই লাইসেন্সবিহীন অবস্থায় আছেন। সে কারণে তাদের মনে আঘাত লেগেছে যে, ‘আমরা ক্ষমতায় আছি আমাদেরও তো লাইসেস নেই’।
বিএনপির এই নেতা বলেন, এই শিশুরা আমাদের শিখিয়ে গেল রাজপথে নির্যাতন সহ্য করেও অধিকার আদায় করা যায়। আমাদেরও সব রক্তচক্ষুকে উপেক্ষা করে ঐক্যবদ্ধভাবে আগামী দিনে মাঠে নামতে হবে।
কোমলমতি শিশু নির্যাতনকারীদের একদিন বিচারের আওতায় আনা হবে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে অবশ্যই আজকের এই কোমলমতি শিক্ষার্থীদের নির্যাতনকারীদের আইনের আওতায় আনা হবে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এই সরকারের অধীনে আগামী নির্বাচন হবে না। খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন করার স্বপ্ন সফল হবে না।
আয়োজক সংগঠনের সহ-সভাপতি মজিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব.) এম আনোয়ারুল আজিম, সহ-শিক্ষাবিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা ড.কাজী মনিরুজ্জামান মনি, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট, শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য দেন।



 

Show all comments
  • ৮ আগস্ট, ২০১৮, ১২:২৩ পিএম says : 0
    Opposition party hishabay Government ar vul guli doria din. Oboido sorkar, voter behin sorkar , now new discover License behin sorkar a guli shuntay shuntay akhon kaner moddhay zhala pala koray. We general public patay jokhon kheday paie tokhon dekhina a khaber Eman dari na Bai mani tay ashacay. So just like kay khomotay amader kacay boro bishoy noy , desh, desher manush kay kotota detay paraca atai boro beshoy.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ