Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাবিয়ার হাতে থাকবে লাল-সবুজের পতাকা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আসন্ন জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসের মার্চপাস্টে দেশসেরা নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তের হাতে থাকবে লাল-সবুজের পতাকা। গৌহাটি-শিলং সর্বশেষ সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণপদক জেতার কারণে তাকে এবার এশিয়াডে দেশের পতাকা বহনের সুযোগ দেয়া হচ্ছে। গতকাল এমন তথ্য জানায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) একটি নির্ভরযোগ্য সূত্র। তথ্যটি তাৎক্ষনিক মাবিয়াকে জানালে তিনি উচ্ছ¡সিত হয়ে ওঠেন। মাবিয়া বলেন, ‘এটা হবে আমার জন্য গৌরবের। প্রথমবার এমন সম্মানের অধিকারী হতে যাচ্ছি।’
২০১৬ সালে গৌহাটি-শিলং এসএ গেমসে ৬৩ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণপদক জিতে লাল সালাম ঠুকেছিলেন দেশের পতাকাকে। বিজয় মঞ্চে দাঁড়িয়ে অঝোর ধারায় কেঁদেছিলেন তিনি। যা হৃদয় ছুঁয়ে গেছে দেশের কোটি কোটি মানুষের। আন্তর্জাতিক আসরে সেটাই ছিল মাবিয়ার প্রথম স্বর্ণপদক জয়। পরে ওই বছরেই কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপ এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপে একটি করে স্বর্ণপদক জেতেন তিনি। যদিও সর্বশেষ এসএ গেমসে বাংলাদেশের পক্ষে দু’টি স্বর্ণ জিতেছিলেন সাঁতারু মাহফুজা খাতুন শিলা। কিন্তু এবার এশিয়ান গেমসের দলে তিনি নেই। পারফরম্যান্সের কারণে শিলা বাদ পড়ায় যাচ্ছেন দু’সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও খাদিজা আক্তার। সূত্রে জানা গেছে, দু’টি সোনা জেতা শিলার অনুপস্থিতিই পতাকা বহনকারী হিসেবে মাবিয়াকে নির্বাচিত করতে সহায়তা করেছে। মাবিয়ার কথায়, ‘যে কোন গেমসে দেশের পতাকা বহন করা গৌরবের ব্যাপার। এশিয়ান গেমসে অংশ নেয়া এবং লাল-সবুজ পতাকা বহন করা- এক সঙ্গে দু’টি সম্মান পাবো আমি। এ জন্য বিওএসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।’ এর আগে ২০১৪ সালে দক্ষিণ কোরিয়ার ইনচনে অনুষ্ঠিত ১৭তম এশিয়ান গেমসে বাংলাদেশের পতাকা বহন করেছিলেন শ্যুটার আবদুল্লাহেল বাকি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পতাকা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ