Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খানাখন্দে বেহাল তালোড়া পৌর সড়ক

দুপচাঁচিয়া (বগুড়া) থেকে মো. গোলাম ফারুক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার অধিকাংশ রাস্তাগুলোর বেহাল দশা। খানাখন্দকে ভরা এই সড়কগুলোর কার্পেটিংসহ খোয়া ওঠে গর্তের সৃষ্টি হয়েছে। এই বর্ষা মৌসুমে বৃষ্টি নামলেই গর্তগুলো পানিতে ভরে যাচ্ছে। ফলে জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দুপচাঁচিয়া উপজেলা সদর থেকে প্রায় সাত কিলোমিটার দক্ষিণে তালোড়া পৌরসভা অবস্থিত।
সরেজমিনে তালোড়া পৌরসভার বিভিন্ন রাস্তা ঘুরে দেখা গেছে, এই পৌরসভার গুরুত্বপূর্ণ রাস্তাগুলোর বেহাল দশা। এই সড়কগুলো হলো- তালোড়া-দুপচাঁচিয়া সড়ক, তালোড়া-চাঁপাপুর সড়ক, তালোড়া-কুন্দগ্রাম সড়ক ও তালোড়া রেলওয়ে সড়ক উল্লেখযোগ্য। সড়কগুলোর কার্পেটিংসহ খোয়া ওঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।
এই বর্ষা মৌসুমে গর্তগুলোতে পানি জমে রয়েছে। রাস্তাগুলোর দু’পাশে ড্রেন না থাকায় পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই। ফলে টানা বর্ষণে রাস্তার উপর দিয়েই পানি প্রবাহিত হচ্ছে। এতে সড়কগুলো দিয়ে যানবাহনসহ জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে নব নির্বাচিত মেয়র আমিরুল ইসলাম বকুল ‘দৈনিক ইনকিলাব’ কে জানান, তালোড়া পৌরসভার গুরুত্বপূর্ণ রাস্তাগুলো সড়ক ও জলপথ বিভাগের। এ ছাড়াও স্থানীয় সরকার বিভাগেরও রয়েছে। সড়ক ও জলপথ এবং স্থানীয় সরকার বিভাগের সড়কগুলো মেরামত করার এখতিয়ার পৌরসভার নেই। তবুও পৌরসভা এলাকার জনগুরুত্বপূর্ণ এই সড়কগুলো জন সাধারণের চলাচলের উপযোগী করতে এবং তাদের দুর্ভোগ লাঘবের জন্য অস্থায়ীভাবে সংস্কারের ব্যবস্থা নিয়েছেন। বর্ষার কারণে সড়কগুলো সংস্কার করতে বিলম্ব হচ্ছে। একই সাথে তিনি জনগুরুত্বপূর্ণ এই সড়কগুলো দ্রুত পুনঃনির্মাণের জন্য সড়ক ও জলপথ বিভাগসহ স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ