Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীরা আগামীর কাণ্ডারি

আলোচনায় সভায় চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

সুপ্ত প্রতিভা ও লুকিয়ে থাকা সম্ভাবনাকে শক্তিতে রূপান্তরের মাধ্যম শিক্ষা উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীরা আগামীর কাণ্ডারী। তাদের সুশিক্ষিত হিসেবে গড়ে তোলা আমাদের সবার দায়িত্ব। তিনি গতকাল রোববার কর্পোরেশন পরিচালিত স্কুল ও কলেজের পরিচালনা কমিটির এক সভায় একথা বলেন। স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সিটি মেয়রের সভাপতিত্বে সভায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, চসিকের উদ্যোগে শিক্ষা কার্যক্রম একটি ঐতিহাসিক উদ্যোগ। বহুকাল থেকে এ শিক্ষা ব্যবস্থা চলমান আছে। চসিক ৯০টি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে। এই খাতে কর্পোরেশন প্রায় ৪৩ কোটি টাকা ভর্তুকি দিচ্ছে বলে উল্লেখ করে মেয়র আগামী সভা থেকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মাসওয়ারি আয়-ব্যয়ের হিসাব সঠিক ও যথোপযুক্তভাবে উপস্থাপনের আহ্বান জানান।
সভায় এ এ এম সাইফুদ্দিন, মোঃ ওমর আলী ফয়সল, মিসেস শাহীন আকতার, আজমেরী বেগম, দীপেন কান্তি চৌধুরী, প্রিন্সিপাল জারেকা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ