Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাইলো-আদমদীঘি সড়কের বেহাল দশা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বগুড়ার সান্তাহার শহরের সাইলো কদমা, রামপুরা হয়ে আদমদীঘি রেলস্টেশন পর্যন্ত সড়কের বেহাল দশা। এ সড়কের বিভিন্নস্থানে কার্পেটিং উঠে গর্তের সৃষ্টি হয়ে পানি জমে রয়েছে। চলতি বর্ষা মৌসুমে ঝুঁকি নিয়ে যানবাহনসহ জনসাধারণ চলাচল করছে।
স্থানীয়রা জানায়, বগুড়ার সান্তাহার শহরের সাইলো সড়ক থেকে কদমা, করজবাড়ী, রামপুরা দমদমা, মন্ডবপুর হয়ে আদমদীঘি রেলগেট পর্যন্ত প্রায় ১৩কিলোমিটার রান্তা প্রায় ১৮ বছর পূর্বে পাকাকরণ করা হয়। এই গুরুত্বপূর্ণ রাস্তা দিয়ে প্রতিদিন যানবাহনের পাশাপাশি হাজার হাজার মানুষ বিভিন্নস্থানে যাতায়াত করে। সৃষ্টি হওয়া ছোট বড় গর্তে পানিতে পরিপূর্ণ্য হয়ে থাকায় যেকোন মুহূর্তে দুর্ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়া সড়কের কিছু অংশে মাটি ও বালু এমন ভাবে থাকে দেখলে বোঝার উপায় নেই যে এটা পাকা সড়ক। করজবাড়ী গ্রামের অটোরিক্সা চালক অমর জানান, কদমা থেকে সান্তাহার যেতে আগের থেকে এখন দ্বিগুণ সময় লাগে। দমদমা গ্রামের সাবেক ইউপি সদস্য আতাউর রহমান বলেন, এলাকাবাসি হাট বাজারে ধান চাল তরিতরকারি বহনে ও যাতায়াতে ঝুঁকি নিয়ে চলাচল করছেন। প্রায় সময় দুর্ঘটনার মুখোমুখি হতে হচ্ছে পথচারীদের।
দমদমা গ্রামের জামিল হোসেন জানান, এই সড়ক সংস্কার করা হলে গাড়ী চালক, ছাত্র-ছাত্রীসহ সকল শ্রেণী পেশার মানুষের কষ্ট লাঘব হবে। সড়কটির করুন দশার কারণে মুমূর্ষু রোগীবহনে কঠিন হয়ে পড়ে এলাকাবসী। এমনকি ঝুঁকিপূর্ণ্য সড়কের কারণে শহর থেকে ভালো ডাক্তারও আসতে চায়না।
উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন জানান, আদমদীঘি সদর থেকে মন্ডবপুর কদমা ও দমদমা হয়ে সান্তাহার সাইলো রাস্তা পর্যন্ত ওই সড়কটি সড়ক ও জনপথ বিভাগের হওয়ায় সংস্কার করা সম্ভব হচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ