Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুয়াকাটা সড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, সাধারণ যাত্রীসহ পর্যটকরা বিপাকে

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ৬:৩৪ পিএম

পটুয়াখালীর কলাপাড়া ও কুয়াকাটার অভ্যন্তরীন ও দূরপাল্লার সকল রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। যানবাহন চলাচলে নিরাপত্তা প্রদানের দাবীতে কোন ঘোষনা ছাড়াই শুক্রবার সকাল থেকে পটুয়াখালী বাস ও মিনিবাস মালিক সমিতি বাস চলাচল বন্ধ রাখেন। এর ফলে সাধারণ যাত্রী ও কুয়াকাটায় আগত পর্যটকরা বিপাকে পরেছেন। আবার অনেকে গন্তব্যে যাওয়ার জন্য যে যেভাই পাড়ছে, তার সেভাবেই ছুঁটছে। এদিকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা পর্যটক শুন্য হয়ে পড়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
সাব্বির আহম্মেদ শামিম তিনি ঢাকায় বে-সরকারি একটি প্রাতিষ্ঠানে চাকুরী করেন। ছুটি নিয়ে বাড়িতে এসে তার স্ত্রী ও ছেলে মেয়েদের নিয়ে শনিবার কুয়াকাটায় বেড়াতে আসেন। হঠাৎ করে দূরপাল্লার সকল রুটের বাস চলাচল বন্ধ হয়ে যায়। বাধ্য হয়ে মোটারসাইকেল যোগে কলাপাড়া শেখ কামাল সেতুর এপাড়ে আছেন। পরে তিনি একটি মাহিন্দ্রায় গন্তব্যে রওয়ানা করেন। তিনি বলেন বাস চলাচল বন্ধ তা জানা ছিলনা। এখন অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে। তার মত আনেকেই এমন বেকায়দায় পড়েছে।
পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা জানান, গত কয়েকদিনে শিক্ষার্থীরা বিভিন্ন রুটের বাস চলাচলে যেভাবে বাঁধা দিচ্ছে এবং গাড়ী ভাংচুর করছে তাতে সড়কে বাস চলাচল করা সম্ভব নয়। এ কারনে আজ সকাল থেকে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে সড়কে শিক্ষার্থীদের চলমান এ আন্দোলন শেষ হলে আবারও বাস চলচল শুরু করা হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ