Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতিটি মানুষ নির্যাতিত আলোচনা সভায় আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

বর্তমানে দেশের প্রতিটি মানুষই খুন গুম হত্যা নির্যাতনের শিকার হচ্ছে। এই সরকার একজন করে ধরে নিয়ে মারছে। এই সরকারের হাত থেকে কেউ রক্ষা পাবে না এমনকি আওয়ামী লীগের মধ্যে যারা গণতন্ত্রকামী তারাও রেহাই পাবে না। এই দেশে বাস করতে হলে এ সরকারের পতন ঘটাতে হবে। গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী ছাত্র-যুব ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
সরকার নির্বাচন কমিশন ও পুলিশের ওপর টিকে আছে মন্তব্য করে খসরু বলেন, বর্তমান সরকার জনগণের ওপর নির্ভরশীল নয়। তাদের রাজনীতিক নির্ভরশীলতা হচ্ছে নির্বাচন কমিশন এবং পুলিশের একটি অংশের ওপর। তিনি বলেন, একাত্তরের পরে আওয়ামী লীগই একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করে গণতন্ত্র, গণমাধ্যমের স্বাধীনতা হরণ করেছিল। দেশে আজ সেই একই অবস্থা সৃষ্টি করেছে।
দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে স্থায়ী কমিটির সদস্য বলেন, পদ পদবী নয় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধভাবে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, তারেক রহমানকে ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, নিরপক্ষে নির্বাচনের মাধ্যমে বিএনপি আগামীতে ক্ষমতায় যাবে। ক্ষমতায় গিয়ে যেসব প্রতিষ্ঠান ধ্বংস হয়েছে জনগণের মতামত নিয়ে এককভাবে নয় জনগণকে সম্মান দেখিয়ে তা ঠিক করা হবে।
আয়োজক সংগঠনের সমন্বয়ক ওমর ফারুক ডালিমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভ‚ঁইয়া, সহ-প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রেহেনা আক্তার রানু প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমীর খসরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ