Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধুর নাম আর কেউ মুছে ফেলতে পারবে না -জয়

বঙ্গবন্ধুর নাম আর কেউ মুছে ফেলতে পারবে না -জয় | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:৩৯ পিএম

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছিল। ইতিহাস বিকৃতির ষড়যন্ত্র হয়েছিল। বঙ্গবন্ধুর নামে মহাকাশে স্যাটেলাইট পাঠানো হয়েছে। এটা আর এখন কেউ মুছে ফেলতে পারবে না।
আজ মঙ্গলবার বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বঙ্গবন্ধু-১’ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ উদযাপন ও ভূ-উপগ্রহ কেন্দ্র উদ্বোধন উপলক্ষে অায়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সজীব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশের মানুষ এখন অার শুধু বাংলাদেশের মধ্যে সীমাবন্ধ থাকবে না। বাংলাদেশের গ্রামগঞ্জ, দ্বীপ ও নদী বা সমুদ্রের মধ্যে থেকে সারাবিশ্ব দেখবে। এটাই ছিল অামার মূখ্য উদ্দেশ্য। এ কারণেই বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট মহাকাশে পাঠিয়েছি।
তিনি আরও বলেন, স্যাটালাইট তৈরি করতে যে পয়সা খরচ হয়েছে তা বাজেটের চেয়ে কম হয়েছে। এখন অামাদের দেশের ছাত্র-ছাত্রীরা স্যাটেলাইটের ওপর লেখাপড়া করতে পারে এবং এক্সপার্ট হবে। তারা এটার ওপর ডিগ্রি নেবে।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অর্থমন্ত্রী অাবুল মাল অাবদুল মুহিত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অাইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ অাহমেদ পলক বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Nannu chowhan ৩১ জুলাই, ২০১৮, ২:৪৫ পিএম says : 0
    Aowamiliger lokerai bongbodur nam mose felbe otiteo proman hoyese
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ