Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে জেএমবির ৪ শীর্ষ নেতা গ্রেফতার অস্ত্র-অর্থ উদ্ধার

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রংপুরের গংগাচড়ার দুর্গম চর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জেএমবির চার শীর্ষ সংগঠককে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয় গুলিসহ তিনটি আগ্নেয়াস্ত্র ও নগদ অর্থ। গত রোববার দিবাগত রাতে অভিযান পরিচালনা করে পুলিশ সদর দফতরের ইনটেলিজেন্স শাখা ও বগুড়া জেলা পুলিশ।
গতকাল দুপুরে বগুড়ার পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন এসপি আলী আশরাফ ভূঞা। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাত সাড়ে ১২টায় পুলিশ সদর দফতর ও বগুড়া পুলিশের একটি দল লালমনিরহাট পুলিশের সহায়তায় রংপুরের গংগাচরের দুর্গম চরে অভিযান পরিচালনা করে। পুলিশ মো. ফারুক ওরফে সাজুর বাড়ি ঘেরাও করলে টের পেয়ে কয়েকজন পালানোর চেষ্টা করলেও চারজন ধরা পড়ে।
এসপি আরও জানান, এদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি একে ২২ রাইফেল, রাইফেলের ১টি ম্যাগজিন, ১৫ রাউন্ড গুলি ও ৩টি ম্যাগজিনসহ ২টি ৭.৬৫ বোরের বিদেশী পিস্তল, ২টি ছোরা ও নগদ অর্থ।
জেএমবির সাংগঠনিক কাজের জন্য রাখা নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হল গংগাচড়ার কুড়ি বিশ্বাদোলা পাড়ার মো. সিরাজুল ইসলামের ছেলে রংপুর বিভাগের দাওয়াহ সদস্য আজহারুল ইসলাম ওরফে ওয়ানুর (৩২), গংগাচড়ার চর বাগডহড়া গ্রামের নৈয়ব আলীর ছেলে আকরামুজ্জামান ওরফে মুকুল (২৬), একই গ্রামের মমিন আলীর ছেলে ও বাড়িতে আশ্রয়দাতা মো. ফারুক (২২), জেএমবির সামরিক শাখা ইছাবা’র সদস্য আব্দুস সামাদের ছেলে আব্দুল হাকিম ওরফে মিলন।
পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা পালিয়ে যাওয়া তাদের সঙ্গীদের নাম প্রকাশ করেছে। এরা হলো- পুরাতন জেএমবির প্রধান সমন্বয়ক খোরশেদ আলম ওরফে মাস্টার ওরফে জিয়া ওরফে মমিন ওরফে উদয় (৩৮) তার সহযোগি শহিদুল্লাহ ওরফে ইয়মিন ওরফে গোপাল ওরফে নাদিম (৪৫), মো. নুর হক ওরফে ওমর ওরফে ওসমান (৩০), ফুয়াদ (৩৮) এবং হাদী (৩৮)। যারা পালিয়েছে তারাই উদ্ধারকৃত অস্ত্র ও টাকা তারাই দিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ