Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী আন্দোলনের পরে ২০দলীয় জোট প্রার্থী সারোয়ারও ভোট বর্জন করলেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:৫৫ পিএম

ব্যাপক অনিয়ম ও বুথগুলোতে প্রকাশ্যে ব্যালট পেপার ছিনতাই সহ পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে বাধা দেয়া এবং অনেক কেন্দ্র থেকে তাদের বের করে দেয়ায় ২০দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ারও সিটি নির্বাচন বর্জন করেছেন। এর আগে ইসলামী আন্দোলন প্রার্থীও ভোট বর্জনের ঘোষনা দিয়েছেন। কিছুক্ষন আগে বরিশাল প্রেস ক্লাবে এক জরুরী সংবাদ সম্মেলন করে সারোয়ার জানান, ৭০থেকে ৮০টি কেন্দ্রে তার পোলিং এজেন্টদের ঢুকতেই দেয়া হয়নি।
তিনি অভিযোগ করেন ‘আওয়ামী লীগ সরকার দেশের গনতন্ত্র ও নির্বাচনী ব্যাবস্থাকে ধংশ করে দিয়েছে। এভাবে চলতে পারেনা’ । তিনি বলেন, নির্বাচন কমিশনে বার বার অভিযোগ করেছি, নির্বাচন স্থগিত করতে। কিন্তু তারা আমলে নেয়নি। তাই নির্বাচন কমিশনের প্রতি নিন্দা জানিয়ে তিনি ভোট প্রত্যাখ্যান ও বর্জনের ঘোষনা দেন।
ব্যাপক উৎকন্ঠার মধ্যে গতকাল সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শুরু হলেও বেলা বাড়ার সাথে বরিশাল সিটি নির্বাচনের নির্বাচনী চালচিত্র পরিবর্তন হতে থাকে। বুথগুলোতে নৌকা মার্কার পেলিং এজেন্টরা ভোটারদের ব্যালট পেপার নিয়ে নিজেরই পছন্দের প্রার্থীর প্রতিকে সীল মারতে থাকেন। বিশেষ করে মহিলা বুথগুলোতে বেশীরভাগ ভোটারই নিজের ভোট দিতে পারেননি। নির্বাচনী কর্মকর্তাগন বুথ ও কেন্দ্রে অসহায়ের মত সব দেখছেন। বিপুল সংখ্যক আইন-শৃংখলা বাহিনী কেন্দ্রে রয়েছেন। সাইরেন বাজিয়ে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও আইনÑশৃখলা বাহিনী নগরী দাপিয়ে বেড়াচ্ছেন। কিন্তু কেন্দ্রে ভোটার নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ