Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে জালভোট, ২ কাউন্সিলর প্রার্থীর সংঘর্ষ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:১৩ পিএম

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে কেন্দ্রে জালভোট দেয়ার অভিযোগে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

শনিবার সকাল ৯টার দিকে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ ও বিজিবির সদস্যরা পরিস্থিতি সামাল দেন।

কাউন্সিলরপ্রার্থী ইসাহাক শরীফ ঠেলাগাড়ি মার্কার সঙ্গে আউয়াল মোল্লার (ঘুড়ি) সংঘর্ষ হয়েছে।

১নং ওয়ার্ডের আউয়াল মোল্লার অভিযোগ, কেন্দ্রে ইসাহাক শরীফের লোকজন ব্যালট পেপারে সিল মারার সময় বাধা দিয়ে তারা হামলা চালান।

এদিকে ইসাহাক শরীফ অভিযোগ করেন, আউয়াল মোল্লার লোকজন কেন্দ্রে হট্টগোল করলে আমার সমর্থকরা থামানোর চেষ্টা করেন। এ সময় তারা আমাদের ওপর হামলা চালান।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২৩ ভোটকেন্দ্রের মধ্যে ১১২টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে পুলিশ। এর মধ্যে ৫৫টি ভোটকেন্দ্র অতিঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়। এ সিটির ভোটের নিরাপত্তায় পুলিশ, এপিবিএন ও আনসারের ৩০টি মোবাইল টিম ও ১০টি করে স্ট্রাইকিং ফোর্স মাঠে রয়েছে।

এ ছাড়া র‌্যাবের ৩০টি টিম ও ১৫ প্লাটুন বিজিবি টহল দিচ্ছে। এর বাইরে ৪ প্লাটুন বিজিবি রিজার্ভ ফোর্স হিসেবে সংরক্ষিত রয়েছে।

বরিশাল সিটি কর্পোরেশনে সাত মেয়রপ্রার্থী রয়েছেন। এদের মধ্যে বশিরুল হক ঝুনু নামে এক স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে গেছেন। বাকি ছয় মেয়রপ্রার্থী মাঠে রয়েছেন। বরিশাল সিটিতে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে ৩টিতে ও একটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাকি ২৭টি সাধারণ ৬ ওয়ার্ডে ৯১ জন ও ৯টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ সিটিতে ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ১৬৬, যার মধ্যে পুরুষ এক লাখ ২১ হাজার ৪৩৬ ও নারী ভোটার এক লাখ ২০ হাজার ৭৩০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ