Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফার্মাস ব্যাংকের ৫ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 দুর্নীতির মাধ্যমে ব্যাংকের কোটি কোটি টাকা আত্মসাৎ ও বিদেশে পাচারের অভিযোগে ফারমার্স ব্যাংকের পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পর্যায়ক্রমে দুদকের উপপরিচালক ও অভিযোগটির অনুসন্ধানকারী কর্মকর্তা মোঃ সামছুল আলম তাদের জিজ্ঞাসাবাদ করেন।
যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন-ফারমার্স ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মোঃ শাহজাহান আমীন, আশীষ কুমার লস্কর, অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট অসীম কুমার দাস, কর্মকর্তা সাবিনা রহমান ও এসইও নাবিল মুনতাসির। তবে তলব করা হলেও হাজির হননি ব্যাংকটি এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জাহাঙ্গীর আলম মজুমদার। এছাড়া দুদকের ডাকে হাজির হননি ৫ ব্যবসায়ী। গত ১০ এপ্রিল ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীসহ ছয় জনকে আসামি করে মামলা করেছে দুদক। গ্রাহকের হিসাব থেকে চিশতীর নিজের ও তার পবিারের পোষ্যদের হিসাবে স্থানান্তর করে ১৬০ কোটি টাকা আত্মসাতের তথ্য উল্লেখ করা হয়েছে এজাহারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ