Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ৫৮%, বরিশালে ৪৪%, সিলেটে ৩৩% জনমত নৌকার পক্ষে -জয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ২:৫৯ পিএম | আপডেট : ৩:২৪ পিএম, ২৯ জুলাই, ২০১৮

আগামী সোমবার (৩০ জুলাই) অনুষ্ঠেয় রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে বেশিরভাগ জনমত আওয়ামী লীগের নৌকা প্রতীকধারী প্রার্থীর পক্ষে। রাজশাহীতে ৫৮ শতাংশ ভোটার নৌকার পক্ষে সমর্থন দিয়েছেন, অন্যদিকে বরিশালে ৪৪ শতাংশ এবং সিলেটে ৩৩ শতাংশ মানুষ সায় দিয়েছেন ক্ষমতাসীনদের প্রার্থীর পক্ষে।

নির্বাচন ঘিরে গবেষণা সংস্থা রিসার্চ ডেভেলপমেন্ট সেন্টার (আরডিসি) পরিচালিত তিনটি জনমত জরিপের পর এই ফলাফল জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়। জুলাইজুড়ে এই জনমত জরিপের আয়োজন করে সজীব ওয়াজেদের টিম।

রোববার (২৯ জুলাই) সজীব ওয়াজেদের ফেসবুক পেজে প্রকাশিত ফলাফলে দেখা যায়, রাজশাহীতে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এবিএম খায়রুজ্জামান লিটনের পক্ষে রয়েছেন ৫৮ শতাংশ ভোটার। এখানে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে সায় দিয়েছেন ১৬ দশমিক ৪ শতাংশ ভোটার। আর অন্য প্রার্থীদের পক্ষে বলেছেন ০ দশমিক ৯ শতাংশ ভোটার। এছাড়া রাজশাহীতে ১২ দশমিক ৩ শতাংশ ভোটার এখনো কোনো সিদ্ধান্ত নেননি। জরিপে উত্তর দেননি ৯ দশমিক ৬ শতাংশ ভোটার। নিবন্ধিত ১ হাজার ২৯৪ ভোটারের ওপর এই জরিপ চালানো হয়।

বরিশালে মেয়র পদে নৌকার প্রতীকধারী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে সমর্থন দিয়েছেন ৪৪ শতাংশ ভোটার। এই পদে ধানের শীষের প্রার্থী মজিবুর রহমান সরোয়ারের পক্ষে বলেছেন ১৩ দশমিক ১ শতাংশ ভোটার। অন্য প্রার্থীদের পক্ষে সমর্থন দিয়েছেন ০ দশমিক ৮ শতাংশ ভোটার। আর উত্তর দেননি ১৫ দশমিক ৯ শতাংশ ভোটার। এখানে জরিপটি চালানো হয় ১ হাজার ২৪১ নিবন্ধিত ভোটারের ওপর।

সিলেটে ১ হাজার ১১৯৬ জন নিবন্ধিত ভোটারের ওপর জরিপ চালিয়ে দেখা যায়, সেখানে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমেদ কামরানের পক্ষে সমর্থন রয়েছে ৩৩ শতাংশ ভোটারের। ২৮ দশমিক ১ শতাংশ ভোটারের সমর্থন রয়েছে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে। অন্য প্রার্থীদের পক্ষে রয়েছে ১ দশমিক ৩ শতাংশ ভোটারের সমর্থন। আর উত্তর দেননি ১২ দশমিক ৬ শতাংশ ভোটার।



 

Show all comments
  • Nannu chowhan ২৯ জুলাই, ২০১৮, ৪:১১ পিএম says : 0
    Joy shaheb voter age kivabe eai digital jonomot hishab kore fellen.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ