Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের সৌন্দর্য অক্ষুণœ রাখতে হবে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 চট্টগ্রাম নগরীর হারানো গৌরব ও সৌন্দর্য পুনরুদ্ধারে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীকে গ্রীন ও ক্লিন সিটি হিসেবে গড়ে তোলা হচ্ছে। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এই চট্টগ্রাম। নদী, সাগর, পাহাড়, সমতল এই চারটির সমন্বয়ে এ নৈসর্গিক সৌন্দর্য অক্ষুণœ রাখতে হবে।
তিনি গতকাল (শুক্রবার) নগরীর এনায়েত বাজার মহিলা কলেজ মিলনায়তনে অনলাইনভিত্তিক সংগঠন ‘সবুজ চট্টগ্রাম’-এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। বাগান করতে আগ্রহীদের বাগানের উপকরণ সরবরাহ করা, পরামর্শ এবং সার্বিক সহযোগিতা প্রদান করবে অনলাইন ভিত্তিক এ সংগঠন। মেয়র বলেন, চট্টগ্রামকে বাসযোগ্য রাখতে প্রয়োজন সম্মিলিত প্রয়াস ও মানসিকতার পরিবর্তন। নগরীকে একটি নান্দনিক সৌন্দর্যের অবয়ব দিতে তার নেয়া বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন মেয়র। তিনি তার স্বপ্নের ক্লিন ও গ্রীন সিটি বাস্তবায়নে জাতি ধর্ম বর্ণ দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন।
আনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের উদ্যোক্তা সাহেলা আবেদীন। বক্তব্য রাখেন সফল বাগানী নুরুল আলম টেন্ডল ও উদ্যোক্তা নাজনীন রোকেয়া। স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ সলিমুল্লাহ বাচ্চু, কাউন্সিলর মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ, চসিক প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, অধ্যাপিকা ফাতেমা জেবæন্নিছা, আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, মোর্শেদুল আলম, তানিয়া ছিদ্দিকী, মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নগরী

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ