Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উলামায়ে কেরামকে রাজনীতিতে অগ্রণী ভূমিকা রাখতে হবে

মুফতি আমিনী (রহ.)-এর জীবনী শীর্ষক আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দেশ জাতির এই ক্রান্তিকালে আল্লামা মুফতী ফজলুল হক আমিনী (রহ.)-এর খুব বেশি প্রয়োজন ছিল। আল্লামা মুফতী ফজলুল হক আমিনী (রহ.) ইসলাম দেশ ও জাতির জন্য যে অবদান রেখে গেছেন তা’ বাংলাদেশের মানুষ কখনো ভুলবে না। যখনই ইসলাম বিরোধী কোন অপশক্তি দেশ ও ইসলামকে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে তখনই মুফতী আমিনী (রহ.)-এর বলিষ্ঠ নেতৃত্বে জাতি ঐক্যবদ্ধভাবে তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দেশের স্বাধীনতা ও ইসলামী তাহযিব তামাদ্দুনকে সমুন্নত রেখেছে। জাতির কর্ণধার উলামায়ে কেরামকে রাজনীতির ময়দানে অগ্রণী ভূমিকা রাখতে হবে। অন্যথায় ইসলাম ও দেশ বিরোধী শক্তি তাদের ষড়যন্ত্র চালিয়ে যাবে।
বৃহস্পতিবার ব্রাক্ষণবাড়ীয়াস্থ একটি রেস্টুরেন্টে কিশোরগঞ্জ উলামা তোলাবার উদ্যোগে আল্লামা মুফতী ফজলুল হক আমিনী (রহ.)-এর কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা ও দোয়ার মাহফিলে উলামায়ে কেরামগণ একথা বলেন। জেলা ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি হাফেজ জুনাঈদ কাসেমীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও কিশোরগঞ্জ-৪ আসনে ইসলামী ঐক্যজোটের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী মাওলানা খালেদ সাইফুল্লাহ আমিনী, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনসারুল হক ইমরান, মুফতী এনামুল হাসান, মাওলানা মেহেদী হাসান, মাওলানা মাসউদুর রহমান, মাওলানা শরিফ, শাহীন মোল্লা ও জেলা ইসলামী ছাত্র খেলাফতের সিনিয়র সহ-সভাপতি ছাত্রনেতা নিয়ামুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনীতি

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ