Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হুমকিতে কাকবাসিয়া বেড়িবাঁধ স্বেচ্ছাশ্রমে নির্মাণ কাজ

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের কাকবাসিয়া গ্রামের বেড়িবাঁধের অবস্থা খুবই ভয়াবহ রূপ নিয়েছে। যেকোন সময় বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হতে পারে। স্থানীয় জনগণ বাঁধ রক্ষায় স্বেচ্ছাশ্রমে কাজ করে চলেছে।
খোল পেটুয়া নদীর প্রবল পানির চাপে কাকবাসিয়া নামক স্থানে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধে ভাঙন লেগে আছে দীর্ঘদিন ধরে। প্রতি বছর এলাকার মানুষ বাঁধ ভেঙে যাওয়ার ভয়ে নির্ঘুম রাত কাটায়। মাঝে মধ্যে বাঁধ ভেঙে ভিতরে পানি উঠার ঘটনাও ঘটছে। সম্প্রতি বাঁধের হাবিবুর রহমানের মৎস্য ঘেরের কাছে খুবই সঙ্কীর্ণ হয়ে গেছে। কোথাও এক হাত, কোথাও দেড়হাত করে বাঁধ অবশিষ্ট আছে। এলাকার ৩-৪ শত মানুষ গত ৫-৬ দিন যাবৎ বাঁধ রক্ষায় কাজ করে আসছে। বাঁশ ও ৬-৭ শত বস্তা দিয়ে স্বেচ্ছাশ্রমে মানুষ বাঁধ রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। আনুলয়া ইউনিয়নসহ পার্শ^বর্তী খাজরা ইউনিয়ন থোকেও শত শত মানুষ বাঁধ রক্ষায় স্বেচ্ছাশ্রমে কাজ করছে। বাঁধটি রক্ষায় স্থায়ী কার্যক্রম বিশেষ করে বøক ফেলানোর ব্যবস্থা করার জন্য এলাকাবাসী জোর দাবি জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেড়িবাঁধ

৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ