Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ১৮ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বরগুনার আমতলীতে যাত্রীবাহী বাস ও স্থানীয় যান মাহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষে গতকাল শিশুসহ সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন। আহতের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। নিহত সবাই মাহেন্দ্রর যাত্রী। স্থানীয়দের অভিযোগ, চালকের বেপোয়ারা গতির কাছেই হার মানলো আমতলীর ৭টি তাজা প্রাণ। এছাড়া গত বুধবার রাত থেকে গতকাল পর্যন্ত রাজধানীসহ তিন জেলায় ১০ জন নিহতের খবর পাওয়া গেছে। নিহতের মধ্যে সিলেটের ওসমানীনগরে ৫, কিশোরগঞ্জে ৪ জন করে এবং চাপাইনবাবগঞ্জ ১ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট : আমতলী (বরগুনা) : আমতলীতে সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৭জন ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় ৪জন।। আহত চারজনকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে ড্রাইভার মারা যায়। পরবর্তীতে গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে ফাহিমা (৪০), হানিফের (৩৫) নাম জানা গেলেও তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। আমতলী থানার উপপরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল মামুন জানান, কুয়াকাটা থেকে বরিশালগামী আল্লাহ ভরসা পরিবহনের একটি বাস আমতলীর মানিকঝুড়ি এলাকায় গেলে বিপরীত দিক থেকে আসা একটি মাহেন্দ্রর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মাহেন্দ্রর ছয় যাত্রী নিহত হন এবং হাসপাতালে নেওয়ার পর আরো একজন নিহত হন। আরো তিন যাত্রী আহত হন। এলাকাবাসীরা জানায় স্থানীয় যান হিসেবে পরিচিত মাহেন্দ্রের চালকরা সবসময় বেপোয়ারা গতিতে সড়কে চলাচল করে। সড়কপথ তাদের কাছে যেন বিমানপথ। ফলশ্রæতিতে প্রায়ই সড়কে ঝরছে তাজা প্রাণ। বিষয়টি দেখেও উদাসীন কর্তৃপক্ষ।
ঢাকা : রাজধানীতে বাড্ডায় সড়ক দুর্ঘটনায় বকুল মিয়া (৪০) নামে এক রিকশা চালক ও আগারগাঁওয়ে স্টিলের শোকেস মাথায় পড়ে আব্দুল খালেক (৪৯) নামে এক নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়েছে। গতকাল পৃথক সময়ে এ দুটি দুর্ঘটনা ঘটে। বাড্ডা থানার এএসআই কুমারেশ ঘোষ জানান, গতকাল ভোরে মেরুল বাড্ডার ইউলুপের সামনে রিকশা চালিয়ে যাওয়ার সময় অজ্ঞাত যানবাহনের ধাক্কায় আহত হন বকুল। পরে প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে সকাল ৮টার দিকে তিনি মারা যান। নিহত বকুলের বাড়ি হবিগঞ্জের লাখাই উপজেলার তেগুরিয়া গ্রামে। তিনি মহাখালীর কড়াইল বস্তিতে থাকতেন।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় আব্দুল হান্নান (৫৩) নামের এক সরকারি কর্মচারী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে জেলা শহরের শাহীবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) আতিকুল ইসলাম বলেন, সকাল সাড়ে ৮টার দিকে মোটরসাইকেলযোগে অফিসে যাচ্ছিলেন হান্নান। জেলা শহরের শাহীবাগ এলাকায় একটি ট্রাক পেছন থেকে আব্দুল তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য তা চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। দুর্ঘটনায় সদর মডেল থানায় মামলা হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করেছে পুলিশ
বালাগঞ্জ (সিলেট) : সিলেটের ওসমানীনগরে ট্রাক ও যাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৫জন নিহত ৪ জন আহত হয়েছেন। গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার ইউনিয়নের ইলাশপুরের বটেরতল এলাকায় দুর্ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সিলেটগামী দ্রুতগতির টুকরো কাপড় বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১১-২৪৩৩) বিপরীতমুখি যাত্রীবাহী মাইক্রোবাসকে (ঢাকা মেট্রা-চ-১৪-০২৮৬) চাপা দিয়ে রাস্তার ওপর উল্টে যায়। এতে মাইক্রোটি দুমড়েমুছড়ে গেলে ঘটনাস্থলে মাইক্রোযাত্রী ১নারী ১শিশুসহ ২জন যুবক ঘটনাস্থলে মারা যায়। তাজপুর ফায়ার সার্ভিসের কর্মীরা গুরুতর অবস্থায় আরো ৫ মাইক্রোযাত্রীকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে আরো একজনের মৃত্যু হয়। হতাহতদের পরিচয় জানা সম্ভব হয়নি। তবে একটি সূত্রে জানা গেছে তারা সুনামগঞ্জের দোয়ারাবাজার থানার মুফতির গাঁও গ্রামের একই পরিবারের লোক। ঘটনার পর থেকেই ট্রাক চালক পলাতক রয়েছে। দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় ব্যবসায়ী সুন্দর মিয়া জানান, একটি গাড়িকে সাইট দিতে গিয়ে মাইক্রোবাসটি রাস্তার পাশে চলে আসে এবং পরবর্তী সময়ে রাস্তার উঠতে গেলেই দ্রুতগতির ট্রাকটি চাপা দিয়ে উল্টে যায়। ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বলেন, দূর্ঘটনার খবর পাওয়ামাত্র আমরা ঘটনাস্থলে পৌছে হতাহতদের উদ্ধার করি ।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে কলেজ ছাত্রসহ মোটরসাইকেলের ৪ আরোহী নিহত হয়েছেন। গত বুধবার রাতে উপজেলার দড়িয়াকোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ওসি জাকির রাব্বানী জানান, রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। গুরুতর আহত অপরজনকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ