Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অতিবৃষ্টির সম্ভাবনা

মৌসুমের রেকর্ড বর্ষণ কক্সবাজারে ৪৬৩ মিমি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে দেশের অধিকাংশ স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ হচ্ছে। তবে কয়েকটি জেলায় হালকা বৃষ্টি, আবার কোথাও কোথাও হচ্ছে ভারী থেকে অতি ভারী বর্ষণ। আজ অতিবৃষ্টির পূর্বাভাস রয়েছে। গতকাল (বুধবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয় কক্সবাজারে ৪৬৩ মিলিমিটার।
এ সময় ঢাকায় ৪০, চট্টগ্রামে ২৯, সিলেটে ৪২, রাজশাহীতে ১৯, রংপুর ও খুলনায় ৪, বরিশালে ১৩, ময়মনসিংহে ৩৬ মিমি বৃষ্টিপাত হয়। অব্যাহত বর্ষণে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা নেমে গেছে ২৯.৯ ডিগ্রি সেলসিয়াসে।
আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। সেই সাথে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।
সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের ধারাবাহিকতা অব্যাহত থাকতে পারে। আগামী সপ্তাহের দিকে বৃষ্টিপাত প্রবণতা হ্রাস পেতে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয়, উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ