Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহমুদুর রহমানের ওপর বর্বরোচিত হামলা ফ্যাসিবাদী শাসনের দৃষ্টান্ত

-মাওলানা আজিজুল হক ইসলামাবাদী

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কুষ্টিয়ার আদলত চত্বরে আমার দেশ পত্রিকার মজলুম সম্পাদক, সাহসী কলম সৈনিক, দেশেশ্রেমিক মাহমুদুর রহমানকে ছাত্রলীগের নেতাকর্মীরা দীর্ঘক্ষণ আদালতের ভিতরে অবরুদ্ধ করে রাখার পর আদালত থেকে বের হলে পুলিশের সামনেই নগ্ন হামলা চালিয়ে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, আদালত চত্বরে পুলিশের সামনে আদালতের রায়ের বিরুদ্ধে সরকারদলীয় ছাত্রসংগঠনের সশস্ত্র এই মহড়া দেখে নাগরিক সমাজ উদ্বেগ ও উৎকণ্ঠিত। একজন দেশপ্রেমিক নাগরিকের ওপর এমন বর্বরোচিত হামলা কোন অবস্থায় মেনে নেয়া যায়না। এই হামলা প্রমাণ করে দেশে কোন নাগরিকের জীবনের নিরাপত্তা নেই।
রাষ্ট্রীয় আইন প্রয়োগকারী বাহিনী থাকার পর ছাত্রলীগের সশস্ত্র মহড়া দিয়ে ত্রাসের রাজত্ব করা সরকারের জন্য কল্যাণকর নয়। আদালাত অঙ্গনে, পুলিশ প্রহরায়, মাহমুদুর রহমান রক্তাক্ত হলো। নাগরিক স্বাধীনতা, মুক্তিযোদ্ধাদের ‘সুশাসন ও মৌলিক মানবাধিকার বলতে আর কিছুই থাকল না।
আজিজুল হক ইসলামাবাদী বলেন, মাহমুদুর রহমানের ওপর নগ্ন হামলা ফ্যসিবাদী শাসনের জলন্ত দৃষ্টান্ত। এ বর্বরোচিত হামলার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই আমরা প্রশাসনের নিকট হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি এবং মহান আল্লাহর দরবারে এই জালেমদের জুলুমের হাত থেকে দেশ এবং এদেশের জনগণকে রক্ষা করার জন্য ফরিয়াদ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ