Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনার জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা পণ্ড

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

খুলনার জেলা আইনজীবী সমিতির সদ্য নির্মিত বঙ্গবন্ধু ভবনে ১ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৩৫০ টাকার ভুয়া ভাউচার বিষয়ে সমিতির সাধারণ সভা বহিরাগতদের আক্রমণে পÐ হয়েছে। আইনজীবী সমিতির সদ্য নির্মিত বঙ্গবন্ধু ভবনের অর্থ আত্মসাতে অডিট প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে গতকাল সোমবার পঞ্চম সাধারণ সভা আহŸান করা হয়।
জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে দুপুর ২টায় সমিতির সভাপতি ও পিপি কাজী আবু শাহীনের সভাপতিত্বে সভা শুরু হয়। সাধারণ সম্পাদক মোল্লা মশিউর রহমান নান্নু স্বাগত ভাষণ দেন। এরপর সভার সভাপতি বঙ্গবন্ধু ভবন নির্মাণে চার সদস্যের অডিট কমিটি ১১ জুন জমা দেওয়া রিপোর্টের ওপর বিস্তারিত আলোচনা করেন। সভা শুরুর ২০ মিনিট পর একদল বহিরাগত ‘জয়বাংলা ¯েøাগান’ দিয়ে সভাস্থলে প্রবেশ করে। বহিরাগতদের মারমুখি ভূমিকার ছবি তোলার অপরাধে তরুণ আইনজীবী বিধান ঘোষ প্রহৃত হন।
অপ্রীতিকর ঘটনায় শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট হলে সভার সভাপতি আগামী সোমবার পর্যন্ত সভা মূলতবি ঘোষণা করেন। আইনজীবী সমিতির সাবেক সভাপতি সরদার আনিছুর রহমান পপলু ও তার অনুসারীদের চাপের মুখে অডিট প্রতিবেদন গ্রহণযোগ্য নয় যুক্তি দেখিয়ে সভাপতি সভা সমাপ্তি ঘোষণা করেন।
সমিতির সভাপতি কাজী আবু শাহীন জানান, অডিট প্রতিবেদন অসম্পূর্ণ থাকায় সাধারণ সদস্যদের মতামত নিয়েই তা প্রত্যাখ্যান করা হয়েছে। সাধারণ সম্পাদক মোল্লা মশিউর রহমান নান্নু জানান, এ ঘটনা নজিরবিহীন। জেলা আইনজীবী সমিতির বঙ্গবন্ধু ভবন নির্মাণের জন্য ২০১৬ সালের ২৩ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩ কোটি ১১ লাখ ৪২ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। জেলা আইনজীবী সমিতির চার সদস্যের অডিট কমিটি গত ১১ জুন এ সম্পর্কিত এক প্রতিবেদনে বঙ্গবন্ধু ভবন নির্মাণে ১ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৩৫০ টাকা আত্মসাতের কথা উল্লেখ করেছে। জেলা আইনজীবী সমিতির চার সদস্যের তদন্ত কমিটির সদস্যরা হলেন আহŸায়ক এস এম মঞ্জুরুল আলম, সদস্য সমিতির সাবেক সভাপতি মো. আব্দুল মালেক, চিশতি সোহরাব হোসেন শিকদার ও এম এম মুজিবর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ